Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দৈত্য ইঁদুর ‘উদ্ধার’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৫ এএম

সম্প্রতি মেক্সিকোর একটি ড্রেন পরিষ্কার করতে গিয়ে সেখানে বিশাল এক ইঁদুর আটকে থাকতে দেখেন সাফাইকর্মীরা। উচ্চতায় যা প্রায় মানুষের সমান। কিন্তু তোলার পর দেখা গেছে ইঁদুরটি মোটেও আসল নয়, মানুষের তৈরি একটি প্রতিকৃতি।

উদ্ধারের পরে বিশাল ইঁদুর মনে করে তা দেখতে ভিড় জমে যায়। স্থানীয় পুলিশ এসে পরিস্থিতি সামলায়। পরে পানি দিয়ে পরিষ্কার করতেই আসল সত্যিটা সামনে আসে। ওই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করা হয়েছে। যা রীতিমতো ভাইরাল হয়ে যায়। জানা গেছে, ইভলিন লোপেজ নামের এক মহিলা গত বছর হ্যালোইন উৎসবের জন্য ইঁদুরের বিশাল এই প্রতিকৃতিটি তৈরি করেছিলেন। তার কাজ এতটাই ভাল হয়েছিল যে, ড্রেন থেকে উদ্ধার হওয়ার পর অনেকেই এটিকে সত্যিকারের রাক্ষুসে ইঁদুর ভেবে ফেলেছিলেন। ইভলিন জানান, গত বছরের ঝড়ে প্রতিকৃতিটি উড়ে গিয়ে নর্দমায় পড়ে গিয়েছিল। হাজার চেষ্টা করেও তা বের করতে পারেননি তিনি।
চলতি বছর মেক্সিকোর ড্রেনগুলিতে সরকারি সাফাই অভিযান শুরু হয়েছে। অভিযানে ২২ টন আবর্জনা তোলা হয়েছে। তার মধ্যেই বিশালাকায় এই ইঁদুরের প্রতিকৃতি ছিল। শিল্পকর্মটি ইভলিনের হাতে তুলে দেয়া হয়েছে। তবে এটি নিয়ে তিনি কী করবেন, তা এখনও ভেবে উঠতে পারেননি। সোশ্যাল মিডিয়ায় অনেতেই ‘রাক্ষুসে ইঁদুর’টিকে সংরক্ষণের দাবি তুলেছেন। সূত্র : নিউইয়র্ক ডেইলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ