Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাবেক চেয়ারম্যানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা

রাজশাহী শিক্ষা বোর্ড

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৫ এএম

 

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর মো. আবুল কালাম আজাদ ও সাবেক সচিব ড. আনারুল হকসহ ১৪ জন কর্মকর্তা-কর্মচারী ও ঠিকাদারের বিরুদ্ধে তিনটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার মামলাটি দায়ের করেন দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আল-আমিন।
তাদের বিরুদ্ধে বোর্ডের বিভিন্ন স্থাপনা মেরামত, সংষ্কার ও নির্মাণের কাজ না করে ১৮ লাখ ৪৪ হাজার ৮৩১ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। মামলার অপর আসামিরা হলেন, উপসচিব (ভাÐার) মোছা. সেলিনা পারভীন, নিরাপত্তা অফিসার গোলাম ছরওয়ার, ঠিকাদার শওকত আলী, ঠিকাদার ইসরাফিল হোসেন, উপসচিব (ভাÐার) নেসার উদ্দিন আহম্মেদ, উপবিদ্যালয় পরিদর্শক মানিক চন্দ্র সেন, সহকারী প্রোগ্রামার ফরমান আলী, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক জহিরুল হক, মসজিদের ইমাম আবুল হাশেম মো. রহমতুল্লাহ, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর আজহার আলী, ঠিকাদার রওশন রেজভী (আলম), ও ঠিকাদার রিপন রায় (কুশ)। দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারি পরিচালক জাহাঙ্গীর আলম জানান, মামলাটি দুদক কার্যালয়ে রুজু করা হয়। মামলায় নয়টি অভিযোগ আনা হয়েছে। তিনি বলেন, আসামিরা ব্যক্তিতভাবে লাভবান হওয়ার জন্য একে অপরের সহায়তায় ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে নয়টি কাজের নামে ২০১৫-২০১৬ হতে ২০১৭-২০১৮ অর্থ বছরে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে ১৮ লাখ ৪৪ হাজার ৮৩১ টাকা আত্মসাত করে।
এর মধ্যে রয়েছে, নগরীর বেলদারপাড়াস্থ চেয়ারম্যানের অফিস কাম বাসভবনের সংস্কার কাজ, মোটরসাইকেল এবং জীপগাড়ি রাখার গ্যারেজ নির্মাণ, পুরাতন ভবনের ১ম ও ২য় তলার রং করা, পুরাতন ভবনের ৩য় ও ৪র্থ তলার রং করা এবং পুরাতন ভবনের পূর্ব, দক্ষিণ ও পশ্চিম পার্শ্বে ড্রেন নির্মাণ কাজ।
এছাড়াও উপকরণ শাখা ও কর্মচারী ইউনিয়ন কক্ষের মূল রাস্তা নির্মাণ কাজ, গ্যারেজের সামনে রাস্তা উঁচুকরণ কাজ, প্রশাসনিক ভবনের সামনের রাস্তা পাথর সিমেন্ট দ্বারা উঁচুকরণ কাজ, পুরাতন ভবনের স্কুল কলেজ নিবন্ধন শাখার পূর্ব প্রাচীর সংলগ্ন পূর্ব ও দক্ষিণ প্রান্ত এবং ভবন সংলগ্ন পূর্ব দক্ষণ পার্শ্ব ভরাটসহ সাপোর্ট ওয়াল দ্বারা সোলিং রাস্তাকরণ কাজ।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ