Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টর্নেডোর আঘাতে লন্ডভন্ড দুই শতাধিক ঘরবাড়ি

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৫ এএম

 নওগাঁর আত্রাইয়ে টর্নেডোর আঘাতে দুটি গ্রামের প্রায় দুই শতাধিক ঘরবাড়ি লন্ডভন্ড হয়েছে। উপজেলার পাঁচুপুর ইউনিয়নের পাঁচুপুর ও জগদাশ গ্রামে গত মঙ্গলবার রাত ৮টার দিকে ঘটনাটি ঘটে। গাছপালা ও দেয়াল চাপা পড়ে শিশুসহ কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন। গতকাল সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছানাউল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়াও বিদ্যুতের পাঁচটি খুটি উপড়ে যাওয়ায় উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার ও সড়কে পড়ে থাকা গাছপালা অপসারণের চেষ্টা চালাচ্ছে। এ ব্যাপারে জগদাশ গ্রামের আহত আলিমদ্দিন ও জালাল হোসেন জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে হঠাৎ প্রবল বাতাসে তাদের ঘরের চাল উড়ে যায়। কয়েক মিনিট স্থায়ী ওই ঝড়ে লÐভÐ হয়ে যায় তাদের বসত ঘরবাড়ি। একই পরিস্থিতির স্বীকার হয়েছেন গ্রামের প্রায় দেড় শ’ বেশি পরিবার। এ ব্যাপারে উপজেলার পাঁচুপুর ইউনিয়ন চেয়ারম্যান আফসার আলী প্রামানিক বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য তালিকা প্রস্তুতি চলছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছানাউল ইসলাম পরিদর্শন শেষে বলেন, টর্নেডোর আঘাতে উপজেলার পাঁচুপুর ও জগদাশ গ্রামের বহু পরিবার এখন খোলা আকাশের নিচে রয়েছে। প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদের শুকনো খাবার দেয়া হয়েছে ও ভুক্তভোগী পরিবারের তালিকা প্রস্তুত করা হচ্ছে। তালিকা শেষে তাদের গৃহ নির্মাণেরও সহায়তার আশ্বাস দেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টর্নোডো
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ