Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বড়াইগ্রামে ভেসে গেছে দুই কোটি টাকার মাছ

চার দিনের টানা ভারী বর্ষণ

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৪ এএম


নাটোরের বড়াইগ্রামে ভারি বর্ষণে প্রায় অর্ধশত পুকুর প্লাবিত হয়ে সব মাছ ভেসে গেছে। উপজেলার গুডুমশৈল ও বিল দবিলার এসব পুকুরের দুই থেকে আড়াই কোটি টাকার মাছ বের হয়ে গিয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থ খামারিদের। স্থানীয়রা জানান, গত রোববার থেকে শুরু হওয়া টানা চারদিনের ভারী বর্ষণে বিল ও বিল সংলগ্ন মরা বড়াল নদীর পানি ব্যাপক বেড়ে যায়। বিলের মুখে নদীর চুলকাটি অংশে স্থাপিত সøুইস গেইটের পাল্লা দীর্ঘদিন ধরে অকেজো হয়ে রয়েছে। এতে নদীর পানি সহজেই এই অকেজো সøুইস গেইট দিয়ে বিলে ঢুকে পড়েছে। একদিকে ভারী বর্ষণ, অপরদিকে নদীর পানি ঢুকে বিলের মাঝখানের প্রায় ৫০টি পুকুর প্লাবিত হয়ে সব মাছ ভেসে গেছে।
গুড়–মশৈল এলাকার সরকার ফিশারিজ এন্ড এগ্রো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জাকির হোসেন সরকার জানান, কয়েকদিনের ভারী বর্ষণে বিলের পানি বেড়ে পুকুরের পাড় ডুবে গিয়ে প্রায় ৩০-৩৫ লাখ টাকার মাছ ভেসে গেছে। ক্ষতিগ্রস্থ মৎস্য খামারি সেলিম রেজা, দুলাল হোসেন, রজব আলী, জাহাঙ্গীর, মহিউদ্দিন, বাচ্চু ও আজাদ রহমান বলেন, খামারের সব মাছ ভেসে গিয়ে আমাদের এখন পথে বসার উপক্রম হয়েছে। এ ক্ষতি আমরা কিভাবে পোষাবো ভেবে পাচ্ছি না।
এ ব্যাপারে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, এটা প্রাকৃতিক দূর্যোগ এখানে অধিদফতরের কোন কিছু করার ছিল না। এ ব্যাপারে খোঁজ খবর নিয়ে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাছ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ