Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

চরমোনাই মাদরাসার প্রবীণ মুহাদ্দিস আল্লামা শিহাব উদ্দীন আশরাফের ইন্তেকাল

পীর সাহেব চরমোনাই’র শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৮:৩২ এএম

চরমোনাই মাদরাসার প্রবীণ মুহাদ্দিস মাওলানা শায়েখ শিহাবুদ্দিন আশরাফ বুধবার সকালে দারুল উলূম খাদেমুল ইসলাম গওহরডাঙ্গা গোপালগঞ্জ মাদরাসায় হাইআতুল উলইয়ার পরীক্ষার প্রধান নেগরান হিসেবে দায়িত্ব পালনকালে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মরহুমের ইন্তেকালে গভীর শোক প্রকাশ ও তার রূহের মাগফিরাত কামনা করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।
পীর সাহেব চরমোনাই বলেন, চরমোনাই জামিয়া রশিদিয়া আহসানাবাদ কওমীয়া মাদরাসার শায়খে বুখারী ও এ মাদরাসার প্রবীণ উস্তাদ ছিলেন। এর আগে তিনি জামিয়াতুস সুন্নাহ শিবচর মাদরাসার শায়খুল হাদীস ছিলেন। তিনি বলেন, মাওলানা শিহাবউদ্দীন আশরাফ একজন প্রচারবিমূখ আলেমেদ্বীন ছিলেন। জীবনের দীর্ঘ সময় তিনি হাদিসের খেদমতে কাঁটিয়েছেন। তিনি একাধিক গ্রন্থের লেখকও ছিলেন। ছাত্রদের কাছে প্রবল জনপ্রিয় একজন শিক্ষক হিসেবেও তিনি ছিলেন সমাদৃত। আমলে-ঈমানে তিনি সবার কাছেই ছিলেন শ্রদ্ধার পাত্র। মহান রব্বুল আলামিন এ মহান আলেম ও বুজুর্গের সকল গোনাহ ক্ষমা করে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন এবং পরিবার পরিজনকে ধৈর্যধারণ করার তওফিক দিন। গতকাল বুধবার বাদ আসর মরহুমের নামাজে জানাজা চরমোনাই মাদরাসা ময়দানে অনুষ্ঠিত হয়। জানাজাশেষে ঝালকাঠী জেলার কাঠালিয়া থানার চেচরিরামপুর ইউনিয়নের কৈখালী গ্রাম মরহুমের লাশ দাফন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক

১৯ অক্টোবর, ২০২০
১৮ অক্টোবর, ২০২০
১৬ অক্টোবর, ২০২০
৬ অক্টোবর, ২০২০
৫ অক্টোবর, ২০২০
২৯ সেপ্টেম্বর, ২০২০
২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ