Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

উয়েফার বর্ষসেরার তালিকার সেরা তিনে নেই মেসি-রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৯:৫৫ এএম

২০১৯-২০ মৌসুমের উয়েফার বর্ষসেরা পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা। যেখানে সেরা তিনে জায়গা হয়নি সময়েল সেরা দুই তারকা ফুটবলার বার্সেলোনার লিওনেল মেসি ও জুভেন্টাসের ক্রিস্টিয়ানো রোনালদোর।

বুধবার (২৩ সেপ্টেম্বর) নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে ২০১৯-২০ মৌসুমের উয়েফার বর্ষসেরা পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি।

২০১৯-২০ মৌসুমের বর্ষসেরা ফুটবলারের সেরা তিনে জায়গা পেয়েছেন চ্যাম্পিয়নস লিগ জয়ী বায়ার্ন মিউনিখের গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার ও রবার্ট লেভানডোভস্কি ও ম্যানেচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন।

বায়ার্নের এবারের চ্যাম্পিয়নস লিগ জয়ে দারুণ অবদান রেখেছেন লেভানডোভস্কি। এবারের আসরে ১৫ গোল করেছেন তিনি। চ্যাম্পিয়নস লিগের পাশপাশি জার্মান লিগেও বেশ উজ্জ্বল ছিলেন তিনি। পুরো মৌসুম জুড়ে ৪৭ ম্যাচে করেছেন ৫৫ গোল। বায়ার্নে চ্যাম্পিয়নস লিগ জয়ে দারুণ অবদান রেখেছেন গোলরক্ষক নয়্যারও। আর ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত মৌসুম কাটিয়েছেন ডি ব্রুইন।

তবে এবারের বর্ষসেরা খেলোয়াড়ের তালিকার সেরা তিনে জায়গা হয়নি সর্বোচ্চ তিনবার এই সম্মাননা জেতা রোনালদোর ও দুইবার এই সম্মাননা জেতা মেসির। ২০১১ সাল থেকে প্রতিবারই বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন মেসি-রোনালদোর অন্তত এক জন। তবে এবারের সেরা তিনের তালিকায় নেই দুজনের কেউই।

সমান ৫৩ ভোট পেয়ে যৌথভাবে চতুর্থ স্থানে আছেন বার্সেলোনার লিওনেল মেসি ও পিএসজির নেইমার। মাত্র ২৫ ভোট পেয়ে দশম স্থানে আছেন জুভেন্টাস তারকা রোনালদো। তবে এবারের সেরা দশে জায়গা হয়নি গতবার উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতা লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক।

চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের ৮০ দলের কোচ এবং ৫৫ জন সাংবাদিকের ভোটে এই সংক্ষিপ্ত তালিকা তৈরি করা হয়েছে। তবে নিজ দলের খেলোয়াড়দের ভোট দেওয়ার নিয়ম নেই কোচদের। আগামী ১ অক্টোবর উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে সেরাদের নাম ঘোষণা করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ