Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

গুজরাটে গ্যাস প্ল্যান্টে ভয়াবহ বিস্ফোরণ : বহু হতাহতের আশঙ্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১০:৪৮ এএম | আপডেট : ১০:৪৯ এএম, ২৪ সেপ্টেম্বর, ২০২০

ভোররাতে ভারতের গুজরাটের সুরতের হাজিরা গ্যাস প্রসেসিং প্ল্যান্টে একাধিক বিস্ফোরণ হয়। এতে আগুন ধরে গেলে তা বিধ্বংসী রূপ নেয়। তবে তাৎক্ষণিক হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে

বৃহস্পতিবার স্থানীয় সময় ভোর ৩টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানায় আনন্দবাজার।

ওএনজিসি সূত্রের বরাত দিয়ে এই সময় জানায়, ভোররাতে সুরতের হাজিরা গ্যাস প্রসেসিং প্ল্যান্টে একাধিক বিস্ফোরণ হয়। এতে আগুন ধরে গেলে তা বিধ্বংসী রূপ নেয়।

কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা এখনো পরিষ্কার নয়। বিস্ফোরণের কারণে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে ওএনজিসি জানিয়েছে।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, দাহ্য পদার্থের কারণে তীব্র শিখায় জ্বলতে থাকে আগুন। প্ল্যান্টের কয়েক কিলোমিটার দূর থেকেও ধোঁয়ার কুণ্ডলী দেখা যাচ্ছে।

অনেকেই জানান, ১০ কিলোমিটার দূর থেকেও প্ল্যান্টের আগুন দেখা গেছে। ঘটনার বিস্তারিত এখনো জানা যায়নি।

সুরতের কালেক্টর ধবল পটেল বলেন, ‘ভোর ৩টা নাগাদ পর পর তিনটি বিস্ফোরণ ঘটে প্ল্যান্টের মধ্যে। এরপরই ছড়িয়ে পড়ে আগুন। এখন পর্যন্ত কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি।’

ঘটনাস্থলে দমকল বাহিনী রয়েছে। ওএনজিসি’র অফিসাররাও সেখানে কাজ করছেন বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ