Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির করোনায় মারা গেছেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১১:১২ এএম

ভারতে প্রতিদিন করোনভাইরাসে শত শত মানুষ মৃত্যুবরণ করছেন। আর আক্রান্ত হচ্ছে হাজার হাজার মানুষ। কোনোভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এই ভাইরাসের সংক্রমণ। মৃত্যু ও আক্রান্তের সংখ্যা প্রতিদিন দীর্ঘ হচ্ছে। ইতোমধ্যে মৃত্যুর সংখ্যা প্রায় লাখের কাছাকাছি পৌঁছেছে। আক্রান্তে প্রায় ৬০ লাখের কাছাকাছি।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতের কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদি (৬৫) মারা গেছেন। রাজধানী দিল্লির এইমসে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, বুধবার তার মৃত্যু হয় বলে এইমসের পক্ষ থেকে জানানো হয়। আঙ্গাদির মৃত্যুতে টুইট করে শোকবার্তা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

কর্নাটকের বেলগাম কেন্দ্র থেকে বিজেপির টিকিটে জিতে ২০০৪ সালে প্রথম লোকসভায় পা রাখেন সুরেশ অঙ্গাদি। এর পরের তিনটি সাধারণ নির্বাচনেও (২০০৯, ২০১৪ এবং ২০১৯ সালে) ওই আসন থেকে জয়ী হন তিনি।

বর্তমান মোদি মন্ত্রিসভায় রেল প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন সুরেশ অঙ্গাদি। কর্নাটকে বিজেপির ভিত শক্ত করার ক্ষেত্রে সুরেশ অঙ্গাদির যথেষ্ট ভূমিকা ছিল। দলীয় সংগঠনের পাশাপাশি মন্ত্রী হিসেবেও তিনি দক্ষতার ছাপ রেখে গেছেন। রাজনৈতিক গণ্ডির বাইরে বেরিয়ে সাধারণ মানুষের সঙ্গে সহজে মিশে যাওয়ার এক সহজাত ক্ষমতা ছিল তার মধ্যে।

গত ১১ সেপ্টেম্বর সোশ্যাল মিডিয়ায় করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন অঙ্গাদি নিজেই। তিনি লেখেন, ‘আমি আজ কোভিড-১৯ পরীক্ষা করিয়েছি। ফলাফল পজিটিভ এসেছে। চিকিৎসকদের পরামর্শ নিয়ে ভালো আছি। গত কয়েক দিন যারা আমার সংস্পর্শে এসেছেন তাদের সবাইকে অনুরোধ স্বাস্থ্যের প্রতি নজর রাখুন এবং কোনো লক্ষণ দেখা দিলে পরীক্ষা করে নিন।’

গত সপ্তাহে তাকে দিল্লির এইমসে ভর্তি করা হয়েছিল।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:৪৬ পিএম says : 0
    করোনায় মরিবে কাফের মোদিও অতিস্বত্বর। ইনশাআল্লাহ। সংগে রহিবে বংগ বোকার দল। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:৪৮ পিএম says : 0
    মোদি ও করোনায় মরিবে। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ