Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনা ভ্যাক্সিন মার্কিন জনগনের হাতে পৌঁছাতে আরো সময় লাগবে : কংগ্রেসকে ফাউচি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৩:০৩ পিএম

যুক্তরাষ্ট্রের করোনাভাইরাস বিষয়ক উপদেষ্টা ড. অ্যান্টোনিও ফাউচি মনে করেন, দেশটির নাগরিকদের হাতে এখনই ভ্যাক্সিন যাবার কোনও সম্ভাবনা নেই। কারণ, এফডিএ অনুমোদনের আগে ভ্যাক্সিনের বড় ধরণের ক্লিনিকাল ট্রায়াল প্রয়োজন। যা এখনও শেষ হয়নি। তবে এখনও বিজ্ঞানীরা ২৯২১ সালের শুরুর দিকে ভ্যাক্সিন বাজারে আনার ব্যাপারে ইতিবাচক অবস্থানে আছেন। -এনপিআর, সিএনবিসি

ফাউচি জানান, সরকার মডেরনা, ফাইজার এবং অ্যাস্ট্রোজেনেকার বাইরে জনসন আ্যন্ড জনসনকেও সম্ভাব্য ভ্যাক্সিন সরবরাহকারী ভাবছে। বিবেচনায় তাদের সহায়তাও করা হয়েছে সাম্প্রতিক সময়ে। তিনি জানান, যুক্তরাষ্ট্রের ৫ম হিসেবে অক্টোবরে নোভাভ্যাক্সের ৫ম পর্যায়ের ট্রায়াল শুরু হবে। তিনি আশা প্রকাশ করেছেন, ভ্যাক্সিন চলে আসলে কোভিড-১৯ কে নিয়ন্ত্রণ করা যাবে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বারবার বলছেন নভেম্বর নির্বাচনের আগেই জনগনের হাতে করোনাভ্যাক্সিন চলে আসবে। শুরু থেকেই এই পরিকল্পনাকে অবাস্তব বলে মনে করছেন বিজ্ঞানীরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ