Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কোটালীপাড়ায় ১০ দিনপর ক্ষমা চেয়ে রেহাই পেলেন তিন মাছ চোর

কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৩:১২ পিএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় চুরির দশদিন পর ক্ষমা চেয়ে মাপ পেয়েছেন তিন মাছ চোর।

ঘটনাটি ঘটেছে গতকাল রাতে উপজেলার ধারাবাশাইল গ্রামে।

আজ বৃহস্পতিবার কান্দি ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য অনুপ বৈরাগী বিষটি নিশ্চিত করে বলেন- ধারাবাশাইল গ্রামের অমুল্য অধিকারির ছেলে অশিত অধিকারি,নিতাই মন্ডলের ছেলে গোপাল মন্ডল ও রামপ্রষাদ বৈড়াগীর ছেলে হরি বৈড়াগী একই গ্রামের সুবোধ বৈড়াগীর ছেলে মিঠু বৈড়াগীর মৎস্য ঘের থেকে মাছ চুরি করে। এঘটনায মিঠু ওই তিনজনকে চোর সনাক্ত করে এলাকাবাসীর কাছে বিচার দাবি করে। এর পর চোরের পক্ষ থেকে শালিস মিমাংসায় রাজি হয়ে ৮ হাজার টাকা জমা দেয় এবং বুধবার রাতে সুরেশ চন্দ্র বৈড়াগীর সভাপতিত্বে এক সালিশ বৈঠক হয় বৈঠকে তারা মাছ চুরির কথা শিকার করে ক্ষমা চাইলে প্রথমবারের মত তাদের ক্ষমা করা হয় এবং ভবিষ্যতে করলে এক লক্ষ টাকা জরিমানা৷ করা হবে বলে সিদ্ধান্ত হয়।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর মিঠু বৈড়াগীর ঘের থেকে প্রায় তিনমন মাছ চুরি করে ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার চেস্টা করে চোরেরা। অবশেষে স্হানীয় বিচার সালিশে দায় শিকার করে মাপ চাইলেন তারা।

এব্যপারে ইউপি চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ বলেন বিষয়টি আমাকে কেউ জানায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ