Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণের সংখ্যা বাড়লেও নতুন কোন মৃত্যু সংবাদ নেই

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৪:১১ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণের সংখ্যা সরকারী হিসেবে আগের দিনের ১৯ থেকে বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ২৫ জনে উন্নীত হয়েছে। তবে নতুনকরে কোন মৃত্যু সংবাদ না থাকলেও পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠীতে আক্রান্তের সংখ্যা কিছুটা বেড়েছে। বরিশালে আক্রান্তের সংখ্যা আগের দিনের ১০ থেকে ৯ জনে হ্রাস পেয়েছে। ফলে বৃহস্পতিবার পর্যন্ত সরকারী হিসেবে দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ৮ হাজার ২২৯ জনে উন্নীত হল। আর এ পর্যন্ত মারা গেছেন ১৭০ জন। মৃত্যুহার ২.০৭%। তবে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় আরো ৯২ জন সহ সর্বমোট ৭ হাজার ২৯৩ জনের সুস্থ হয়ে ওঠার কথা বলা হয়েছে। সুস্থতার হার ৮৮.৬৩%।
বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বৃহস্পতিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ১৪৮ জনের নমুনা পরিক্ষায় ২২ জনের দেহে করোনা পজিটভ সনাক্ত হলেও ভোলা ল্যাবে আরো ২২ জনের পরিক্ষায় কোন সনাক্ত নেই। তবে এখনো দক্ষিণাঞ্চলে নমুনা পরিক্ষার তুলনায় সনাক্তের গড় হার ১৭.৫২%। পরিক্ষার সংখ্যাও তুলনামূলকভাবে গত কয়েকদিন ধরে কম। অপরদিকে বৃহস্পতিবার সকালে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ও আইসোলেশনে ওয়ার্ড দুটিতে ২১ জন করে এবং আইসিইউ’তে আরো ৯জন চিকিৎসাধীন ছিলেন।
গত ২৪ ঘন্টায় পটুয়াখালীতে করোনা আক্রান্তের সংখ্যা আগের দিনের ৭ থেকে ৮ জনে উন্নীত হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত ১,৪১১ জন আক্রান্তের মধ্যে ৩৭ জনের মৃত্যু হয়েছে। বরগুনাতে আগেরদিন কোন করোনা সংক্রমন না থাকলেও গত ২৪ ঘন্টায় নতুনকরে দুজন আক্রান্ত হয়েছেন। জেলাটিতে এপর্যন্ত ৯০৬ জন আক্রান্তের মধ্যে ২০জন মারা গেছেন। ঝালকাঠীতেও আগেরদিন কোন সংক্রমণ না থাকলেও বৃহস্পতিবার ৩ জন নতুন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত ৬৯৩ জন আক্রান্তের মধ্যে ১৬ জনের মৃত্যু ঘটেছে।
অপরদিকে বরিশালে আক্রান্তের সংখ্যা আগের দিনের ১০ থেকে ৯ জনে হ্রাস পেয়েছে। দক্ষিণাঞ্চলে করোনার হটস্পট এ জেলাটিতে এ পর্যন্ত ৩,৪৩৮ জন আক্রান্তের মধ্যে ৬৮ জনের মৃত্যু ঘটেছে। দ্বীপজেলা ভোলাতেও গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা আগের দিনের ১ থেকে শুণ্যতে নেমেছে। জেলাটিতে এ পর্যন্ত ৭১৮ জন আক্রান্তের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণাঞ্চলের ৬ জেলার মধ্যে ভোলাতেই মৃত্যু হার ১%-এর কম। যা অন্য ৫টি জেলাতেই ২%-এর ওপরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ