Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সউদি আরবের পর এবার বাংলাদেশি কর্মীদের ওমানে ফিরে যাওয়ার সুখবর : পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৬:১৭ পিএম

সউদি আরবের পর এবার বাংলাদেশি কর্মীদের ওমানে ফিরে যাওয়ার সুখবর দিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বৃহস্পতিবার নিজ দপ্তরে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কোভিড-১৯ এর কারণে দেশে এসে আটকে পড়া প্রবাসী কর্মীরা ১ অক্টোবর থেকে ওমানে যেতে পারবেন। দেশটির সরকার নোট ভার্বাল দিয়ে এ তথ্য জানিয়েছে যে, যতো বাংলাদেশি দেশে গিয়ে আটকা পড়েছে তারা যদি এখন আবার ওমানে ফিরতে চান ফিরতে পারবেন।
এজন্য কোনো শর্ত বা দূতাবাসের নো অবজেকশন সার্টিফিকেটও প্রয়োজন হবে না। ওমান যেতে প্রবাসীদের এখন ওমানের ভ্যালিড রেসিডেন্ট আইডি, বৈধ পাসপোর্ট, কোভিড-১৯ পিসিআর টেস্ট সনদ থাকতে হবে। ওমানে ফেরার পর বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, মালয়েশিয়া, ওমানসহ অনেক দেশ থেকেই প্রবাসীরা দেশে এসে আটকা পড়েছেন। তারা যাতে আবার ফিরতে পারেন, এজন্য পররাষ্ট্র মন্ত্রণালয় সবগুলো দেশের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ