Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

হাটহাজারীতে আল্লামা আহমদ শফীর জীবনী আলোচনা ও দুআ মাহফিল অনুষ্ঠিত

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৭:২২ পিএম

বৃহত্তর চট্টলার ঐতিহ্যবাহী দ্বীনি ও সেবামূলক সংগঠন আল- আমিন সংস্থার আয়োজনে সদ্য প্রয়াত আমীরে হেফাজত শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. এর জীবন, কর্ম ও অবদান শীর্ষক আলোচনা সভা ও দুআ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ( ২৪ শে সেপ্টেম্বর) বৃহস্পতিবার বাদ আসর সংস্থার হাটহাজারীস্থ অফিসে এ আলোচনা ও দুআ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে দুআ পরিচালনা করেন আল আমিন সংস্থার উপদেষ্ঠা পরিষদের সম্মানিত সদস্য মাওলানা ক্বারী মঈনুদ্দীন সাহেব।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, আল্লামা শাহ আহমদ শফী রহ. তাঁর বর্ণাঢ্য জীবনে ইসলাম, দেশ ও জাতীর বহুমুখী খেদমত আঞ্জাম দিয়েছেন। বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ইজ্জত রক্ষায় শাহবাগী নাস্তিক ব্লগারদের বিরুদ্ধে ঐতিহাসিক হেফাজত আন্দোলনে তাঁর বলিষ্ঠ নেতৃত্ব ও ভূমিকা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লিখা থাকবে।

বক্তাগণ আরো বলেন,শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. আমাদের আল- আমিন সংস্থার প্রধান পৃষ্ঠপোষক ছিলেন। সংস্থার দ্বীনি ও সেবামূলক কাজে তিনি আমাদের সদা উৎসাহ অনুপ্রেরণা যোগাতেন।পরামর্শ দিতেন।তাঁর ইন্তেকালে আমরা একজন যোগ্য অভিভাবক হারালাম। তাঁর শূণ্যস্থান কভু পূরণ হবার নয়।

বক্তাগণ বলেন,আল্লামা শাহ আহমদ শফী রহ. অত্যন্ত দক্ষতা ও বিচক্ষণতার সাথে দীর্ঘদিন হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের গুরু দায়িত্ব আঞ্জাম দিয়েছেন। তাঁর এহতামামীর সময়ে সাত তলা বিশিষ্ট দৃষ্টি নন্দিত বায়তুল করীম জামে মসজিদ, বিশাল শিক্ষা ভবন,আহমদ মঞ্জিল সহ একাডেমিক বহু উন্নয়নমূলক কাজ করে গেছেন। মাদরাসার শিক্ষা সংস্কারেও তিনি বহু কাজ করে গেছেন। আল্লামা শাহ আহমদ শফী সাহেব রহ. তিনি তাঁর কাজে চিরস্মরণীয় হয়ে থাকবেন। বিশেষ করে শায়খুল ইসলাম রহ. দলমত নির্বিশেষে সকলকে এক পতাকা তলে এনে যেভাবে দ্বীনের বহুমুখী কাজ করে গেছেন ইতিহাসে তার দৃষ্টান্ত বিরল।

আল্লামা শাহ আহমদ শফী রহ. এর চিন্তা চেতনা ও আদর্শ বুকে ধারণ করে ইসলাম, মুসলমানের কল্যাণে, সকল বাতিল ও ইসলাম বিরোধী অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে সামনের জীবনে পথ চলতে হবে।

আলোচনা সভা ও দুআ মাহফিলে কুরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মাওলানা ক্বারী রিজুয়ান আরমান, উপস্থিত ছিলেন, সংস্থার সেক্রেটারি জেনারেল জনাব মুহাম্মদ আহসান উল্লাহ,সহ- সভাপতি মাওলানা আবু আহমদ, মাওলানা হাবিবুল হক বিন খালেদ, মাওলানা আবদুস সমি,মাওলানা মাহমুদুল হোসাইন, মাওলানা মুফতি নাছির উদ্দীন, মাওলানা আনোয়ার, মাওলানা হোসাইন আহমদ, মাষ্টার জাহিদ হোসেন, আবুল হাসেম, হাফেজ ওসমান, হাফেজ শফিউল আজম, মাওলানা আজিম উদ্দীন, মাওলানা ফয়জুল্লাহ,মাওলানা শোয়াইব বিন ইয়াহিয়া, মাওলানা কামরুল ইসলাম, মুফতি সোলাইমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ