Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দিল্লিতে এখন কোভিডের সেকেন্ড ওয়েভ তুঙ্গে : কেজরিওয়াল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৭:৩৮ পিএম

দিল্লিতে এখন কোভিডের সেকেন্ড ওয়েভ তুঙ্গে বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।ভারতের রাজধানী দিল্লিতে কোভিডের সেকেন্ড ওয়েভ শুরু হয়েছে সেপ্টেম্বরের শুরুতে। তখন আচমকাই দৈনিক সংক্রমণ পৌঁছে যায় চার হাজারের ঘরে। এখন সেকেন্ড ওয়েভ তুঙ্গে উঠেছে। বৃহস্পতিবার এমনই দাবি করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কেজরিওয়াল বলেন, দিল্লি এখন কোভিডের দ্বিতীয় ওয়েভের শীর্ষে। -টাইমস অব ইন্ডিয়া
জানা যায়, গত ১৬ সেপ্টেম্বর দিল্লিতে প্রায় ৪৫০০ জনের শরীরে সংক্রমণ ধরা পড়ে। তারপরে কোভিড কেসের সংখ্যা কমতে থাকে। গত ২৪ ঘণ্টায় রাজধানীতে কোভিডে আক্রান্ত হয়েছেন ৩৭০০ জন। ১৬ সেপ্টেম্বর দিল্লিতে ৪৪৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। এর আগে কখনও একইদিনে এতজন করোনায় আক্রান্ত হননি। ১৫ সেপ্টেম্বর দিল্লিতে আক্রান্ত হয়েছিলেন ৪২৬৩ জন। মারা গিয়েছিলেন ৩৫ জন। ১৭ সেপ্টেম্বর আক্রান্ত হয়েছিলেন ৪৪৩২ জন। মৃতের সংখ্যা ছিল ৩৮। ১৮ সেপ্টেম্বর আক্রান্ত হয়েছিলেন ৪১২৭ জন। মৃতের সংখ্যা ৩০। ১৯ সেপ্টেম্বর আক্রান্ত হয়েছিলেন ৪০৭১ জন। মৃতের সংখ্যা ৩৮। দিল্লি প্রশাসন জানায়, টেস্টের সংখ্যা বৃদ্ধি পাওয়ার ফলেই আরও বেশি আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

৯ সেপ্টেম্বর প্রথম দিল্লিতে দৈনিক সংক্রমণের সংখ্যা ৪ হাজার ছোঁয় । তখন শহরে মোট সংক্রমণের সংখ্যা ওঠে ২ লাখে। ভাইরাস সংক্রমণ রীতিমতো উদ্বেগজনক মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, দিল্লি ও পাঞ্জাবে। এই সাত রাজ্যে করোনা অ্যাকটিভ কেস প্রায় ৬৩ শতাংশ। কোভিড পজিটিভ রোগীর ৬৫.৫ শতাংশই এই সাত রাজ্যে, মোট মৃত্যুর ৭৭ শতাংশও এই রাজ্যগুলো থেকেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ