Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দুর্নীতি ও দুঃশাসন মুক্ত রাষ্ট্র গঠনে ইসলামের বিকল্প নেই -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ৯:১৯ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, রাষ্ট্রের সর্বত্র দুর্নীতি ঝেঁকে বসেছে। প্রতিটি সেক্টর দুর্নীতির বেড়াজালে আবদ্ধ। রাষ্ট্রীয় অপচয় ও দুর্নীতি রোধে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। তিনি বলেন, দুর্নীতি ও দুঃশাসন মুক্ত রাষ্ট্র গঠনে ইসলামের বিকল্প নেই। ইসলামী বিধান প্রতিষ্ঠিত না থাকায় রাষ্ট্র ও সমাজের সর্বত্র দুর্নীতি, অব্যবস্থাপনা সৃষ্টি হয়েছে।
পীর সাহেব বলেন, স্বাস্থ্যখাতে চরম দুর্নীতি বিশ্বে দেশের মর্যাদা চরমভাবে ক্ষুন্ন হয়েছে। দুর্নীতি করে শতকোটি টাকা ও অনেক বহুতল ভবনের মালিক স্বাস্থ্যের গাড়ী ড্রাইভার আব্দুল মালেক বাদলের। তিতাসের দুর্নীতির কারণে মসজিদে গ্যাস বিস্ফোরণে ৩২ মুসল্লির মৃত্যু হয়েছে। ওয়াসায় দুর্নীতি। প্রকৌশলী সাইফুর রহমান ৩৬০ কোটির অভিযোগে স্পষ্ট হয়ে গেছে। সরকারের বিভিন্ন মহলের ইন্দনেই দুর্নীতি বিরাজমান। যেদিকে তাকাই শুধুই দুর্নীতি আর দুর্নীতি। সরকার দুর্নীতিবাজদের শাস্তি না দিয়ে পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছে। ফলে নতুন নতুন দুর্নীতির সৃষ্টি হয়েছে।
আজ বৃহস্পতিবার বিকেলে সৈয়দ মো. ফজলুল করীম (রহ.) ইসলামিক রিচার্স সেন্টার বাস্তবায়ন কমিটি ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত দায়িত্বশীলদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মারকায বাস্তবায়ন কমিটি ঢাকা মহানগর দক্ষিণ আহ্বায়ক মাওলানা মুহাম্মদ ইমতিয়াজের সভাপতিত্বে এবং সদস্য সচিব অধ্যাপক আমিনুল ইসলামের পরিচালনায় পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন সংগঠনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ ও দীনি সংগঠনের সেক্রেটারী জেনারেল আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আলহাজ্ব আলতাফ হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ্ব আব্দুর রহমান, আব্দুল আউয়াল মজুমদার, ডা. শহিদুল ইসলাম, মাওলানা আলহাজ্ব আব্দুর রাজ্জাক, মু. হুমায়ুন কবীর, মাওলানা নজরুল ইসলাম, অধ্যাপক নাসির উদ্দিন খান, মুফতী আব্দুল আহাদ প্রমুখ। মতবিনিময় সভায় দক্ষিণের ২৪টি থানার প্রায় তিন শতাধিক দায়িত্বশীল অংশ নেন। পীর সাহেব চরমোনাই বলেন, রাষ্ট্র এবং সরকারী দল ও জোটের সর্বোচ্চ পর্যায় থেকে তৃণমূল পর্যন্ত সব সেক্টর ও কমিটির নেতাদেরকে দুর্নীতিমুক্ত করাই হবে দেশ জাতি ও ভবিষৎ প্রজন্মের জন্য বড় উপহার। তিনি বলেন, নারায়ণঞ্জে তিতাস গ্যাস কোম্পানীর অবহেলায় মসজিদে বিস্ফোরণে হতাহতদের যথাযথ ক্ষতিপুরণ এবং দোষীদের শাস্তি না দিলে সরকারকে কঠিন খেসারত দিতে হবে। তিনি ক্ষতিগ্রস্ত পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপুরণ, আহতদের সরকারি খরচে চিকিৎসা এবং দোষীদের কঠোর শাস্তির দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চর মোনাই পীর


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ