Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্থুল ব্যক্তির করোনা জয়!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

বিশ্বের বর্তমান সময়ের সবচেয়ে স্থুল ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন। তার নাম জোয়ান পেড্রো। মাত্র ৩৪ বছর বয়সের জোয়ানের ওজন ৫৯৫ কেজি।
ল্যাটিন আমেরিকার দেশ মেক্সিকোয় জোয়ানের জন্ম। ২০১৭ সালে গিনিস ওয়ার্ল্ড রেকর্ড বুকে স্থান করে নিয়েছেন তার দেহের ওজনের জন্য। তখন তার ওজন ছিল ৫৯৫ কেজি। কিন্তু চিকিৎসকের পরামর্শে নিয়মিত ব্যায়াম করে ১০০ কেজিরও বেশি চর্বি কমিয়েছেন।
শারীরিক এমন অবস্থার মধ্যে তিনি করোনায় আক্রান্ত হন। চিকিৎসার মাধ্যমে করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন জোয়ান। করোনায় তার রক্তচাপ, ডায়াবেটিস ও শ্বাসকষ্ট বেড়ে গিয়েছিল। কিন্তু চিকিৎসকের পরামর্শে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলায় এখন তিনি করোনামুক্ত।
বর্তমানে তার ওজন আগের তুলনায় এক-তৃতীয়াংশ কমে মাত্র ২০৮ কেজি। করোনায় তার মাথাব্যথা, সারা শরীরে প্রচন্ড ব্যথা ও জ্বর আসত। ধীরে ধীরে তিনি করোনামুক্ত হয়েছেন। এত মোটা মানুষের করোনা জয়ের ঘটনা এটিই প্রথম। সূত্র : গালফ নিউজ/এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ