Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কক্সবাজার থেকে ৩৪ পুলিশ কর্মকর্তা একযোগে বদলি

কক্সবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

কক্সবাজার জেলার আটটি থানার অফিসার ইনচার্জ (ওসি), ইন্সপেক্টর (তদন্ত)সহ ৩৪ পুলিশ ইন্সপেক্টরকে দেশের বিভিন্ন স্থানে একযোগে বদলি করা হয়েছে। পুলিশ হেডকোয়ার্টার থেকে গত ২৩ সেপ্টেম্বর জারিকৃত প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। এর আগে এসপিসহ জেলা শীর্ষ ৮ পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়।
জনস্বার্থে এসব পুলিশ অফিসারদের বদলি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়। এছাড়াও ওসিসহ জেলার বিভিন্ন থানায় কর্মরত পুলিশের উপ-পরিদর্শক, সহকারী উপ-পরিদর্শক মিলে ২৬৪ জনকে বদলি করা হয়।
জানা গেছে, নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মতিক্রমে জনস্বার্থে কক্সবাজার জেলা পুলিশে কর্মরত ৩৪ জন পুলিশ পরিদর্শকগণকে বদলি করা হয়। বদলি হওয়া পুলিশ পরিদর্শকগণ হলেন, কক্সবাজারের উখিয়া থানার ওসি মর্জিনা আক্তার মর্জু (সিলেট রেঞ্জ), রামু থানার ওসি আবুল খায়ের (রাজশাহী রেঞ্জ ),ওসি তদন্ত রুমেল বড়–য়া (সিআইডি ঢাকা), চকরিয়া থানার ওসি হাবিবুর রহমান (খুলনা রেঞ্জ), পেকুয়া থানার ওসি কামরুল আজম (রংপুর রেঞ্জ ), পেকুয়া ওসি তদন্ত মাঈন উদ্দিন (বরিশাল রেঞ্জ), মহেশখালী থানার ওসি দিদারুল ফেরদৌস (বরিশাল রেঞ্জ ), কুতুবদিয়া থানার ওসি শফিকুল আলম চৌধুরী (খুলনা রেঞ্জ), টেকনাফ থানার ভারপ্রাপ্ত ওসি এবিএম সামসু দৌহা (খুলনা রেঞ্জ) ও কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত ওসি মাসুম খান (খুলনা রেঞ্জ), ডিবির ওসি মানষ বড়–য়া (ময়মনসিংহ রেঞ্জ )।
এছাড়াও ইন্সপেক্টর মিজানুর রহমান (সিআইডি ঢাকা), খোরশেদ আলম (সিলেট রেঞ্জ), একরামুল হক (বরিশাল রেঞ্জ), আমিরুল ইসলাম (রংপুর রেঞ্জ), এসএম মিজানুর রহমান (এসএমপি সিলেট), এসএম আতিক উল্লাহ (ঢাকা রেঞ্জ), মোহাম্মদ আবুল মনসুর (বরিশাল রেঞ্জ), মোহাম্মদ ইয়াসিন (এসএমপি সিলেট), মো. আনোয়ার হোসেন (বরিশাক রেঞ্জ), মো. আরিফ ইকবাল (রাজশাহী রেঞ্জ), মোহাম্মদ নূরুল ইসলাম মজুমদার (বরিশাল রেঞ্জ), ঈদগাও তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আসাদুজ্জামান (রাজশাহী রেঞ্জ), মোহাম্মদ আলী আশরাফ (বরিশাল রেঞ্জ), শেখ মোহাম্মদ মাহবুব মোর্শেদ (সিলেট রেঞ্জ), রফিকুল ইসলাম খান (বরিশাল রেঞ্জ), আমিনুল ইসলাম (এসএমপি সিলেট),কক্সবাজার কোট ইন্সপেক্টর প্রদীপ কুমার দাশ (এসএমপি সিলেট), মো. আনিসুর রহমান (বরিশাল রেঞ্জ), মোহাম্মদ ফজলুল আলাম (বরিশাল রেঞ্জ), কক্সবাজার সদর থানার ইন্সপেক্টর ইনটেলিজেন্ট মো. মহিদুল আলম (বরিশাল রেঞ্জ), রুপল চন্দ্র দাস (বরিশাল রেঞ্জ), মো. বদরুল আলম তালুকদার (সিলেট রেঞ্জ), মো. হাবিবুর রহমান (খুলনা রেঞ্জ)।
বদলিকৃত ইউনিটে যোগদানের জন্য আগামী ২৯ সেপ্টেম্বর এর মধ্যে বর্তমান কর্মস্থল থেকে ছাড়পত্র নেয়ার নির্দেশসহ ৩০ সেপ্টেম্বর সকাল ১০টার মধ্যে বাংলাদেশ পুলিশ অডিটরিয়াম, রাজারবাগ, ঢাকায় পুরো পোশাকে ব্রিফিংয়ে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। আট থানার ওসি ছাড়াও কক্সবাজার জেলার ৮ থানায় কর্মরত সকল উপ-পরিদর্শক ও সহকারী উপপরিদর্শকসহ ২৬৪ জন পুলিশ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়। এর আগে গত ১৭ সেপ্টেম্বর কক্সবাজারের পুলিশ সুপার মাসুদ হোসেন বিপিএমকে রাজশাহী জেলার পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়। এর ৫ দিন পরে জেলার অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপারসহ ৭ শীর্ষ পুলিশ কর্মকর্তা বদলি করা হয়।
এদিকে, কক্সবাজার আট থানায় ওসি হিসেবে যোগদানের জন্য সাতক্ষীরা থেকে পুলিশ পরিদর্শক শেখ মুনিরুল গিয়াস, সিরাজগঞ্জ থেকে মো. হাফিজুর রহমান, সুনামগঞ্জ থেকে আহম্দ সনজুর মুরশেদ, নওগাঁ থেকে মো. আবদুল হাই, গোপালগঞ্জ থেকে সাকের মো. জুবায়ের, নীলফামারী থেকে কেএম আজমিরুজ্জামান, ডিএমপি থেকে মো. সাইদুর রহমান মজুমদার পিপিএম, মৌলভীবাজার থেকে মো. জালাল উদ্দিন ইতোমধ্যে কক্সবাজার জেলা পুলিশে যোগ দিয়েছেন।



 

Show all comments
  • Hossain Chowdhury ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০১ এএম says : 0
    Click To Buy
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ মোশাররফ ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০২ এএম says : 0
    বদলি হওয়া মানেই প্রাণের প্রোমশন।
    Total Reply(0) Reply
  • Hossain Chowdhury ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৩ এএম says : 0
    সাধারণ মানুষের সাথে সেনাবাহিনীর যেভাবে সম্পর্ক আছে তাতে অন্যদের খোঁজ নিতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৩৪-পুলিশ-কর্মকর্তা-বদলি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ