Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মাঠে দর্শক ফেরাচ্ছে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

এবার ফুটবল মাঠে দর্শক ফেরানোর উদ্যোগ নিয়েছে ব্রাজিল। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে দেশটির সরকার স্টেডিয়ামে ‘অল্প সংখ্যক’ দর্শকের প্রবেশের অনুমতি দিয়েছে। দু’দিন আগে এক বিবৃতিতে ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় মাঠে ধারণক্ষমতার ৩০ শতাংশ পর্যন্ত দর্শক প্রবেশের অনুমতি দেওয়ার কথা জানায়। পরিস্থিতির বিবেচনায় পরবর্তীতে এই সংখ্যা বাড়ানো যেতে পারে বলেও জানিয়েছে তারা।

করোনাভাইরাস মহামারীর কারণে গত মার্চ থেকে ব্রাজিলেও ফুটবল বন্ধ ছিল। পরে খেলা শুরু হলেও মাঠে দর্শকের প্রবেশ ছিল নিষিদ্ধ। ব্রাজিল ফুটবল কনফেডারেশন স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে সমর্থকদের মাঠে প্রবেশের সুযোগ দেওয়ার প্রস্তাব করার পর এই সিদ্ধান্ত এলো। ফলে মারাকানা স্টেডিয়ামে ২৫ হাজার দর্শক খেলা দেখতে পারবেন। ব্রাজিলের গণমাধ্যম জানিয়েছে, নির্দিষ্ট শহরগুলো এই সিদ্ধান্ত নাও মানতে পারে। এরই মধ্যে বেলো হরিজন্তে জানিয়েছে, মাঠে দর্শক ফেরানোর ব্যাপারে ভেটো দেবে তারা।

প্রাণঘাতী এই ভাইরাসে বিশ্বের মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত দেশগুলোর একটি ব্রাজিল। মৃতের সংখ্যার দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরেই আছে ব্রাজিল। এরই মধ্যে মারা গেছে এক লাখ ৩৬ হাজারেরও বেশি মনিুষ। প্রতিদিন শত শত মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে প্রাণ হারাচ্ছেন দেশটিতে। জনবহুল দুটি প্রদেশ রিও ডি জিনিরোতে গত জুনে ও সাও পাওলোতে গত জুলাইয়ে পেশাদার ফুটবল ফেরে। কিন্তু ক্লাবগুলো তাদের খেলোয়াড়দের করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করতে রীতিমতো হিমশিম খাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল

২৫ সেপ্টেম্বর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ