Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

তাফসির আউয়ালকে দুদকে ফের জিজ্ঞাসাবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

‘মাল্টিমোড লিমিটেড’র মালিক তাফসির মো. আউয়ালকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সংস্থার পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে তিন সদস্যের টিম তাকে জিজ্ঞাসাবাদ করে। তাফসির মো. আউয়াল বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর ছেলে। একই অভিযোগের অনুসন্ধানকালে ইতোপূর্বে তাকে আরও দুইবার জিজ্ঞাসাবাদ করে দুদক। গত ১০ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় ও গত ৩১ আগস্ট প্রথম দফায় জিজ্ঞাসাবাদ করা হয়।

পারিবারিক বিরোধের বিষয়টি উল্লেখ করে জিজ্ঞাসাবাদ শেষে গণমাধ্যমেকে তাফসির আউয়াল জানিয়ে ছিলেন, দুদক পারিবারিক বিরোধের বিষয় অবগত নয় বিধায় বারবার ডাকছে। যা যা জানতে চেয়েছে, আমি বলেছি। আসলে রাজনীতি করি না। রাজনীতির সঙ্গেও নেই। তারপরও কেন বারবার তলব করছে জানি না। এদিকে, দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখত সংবাদিকদের বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দ্বিতীয় দফায় নথিপত্র নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাকে। নিউয়র্ক ও লন্ডনে একাধিক ব্যাংক হিসাব খুলে তার মালিকানাধীন কোম্পানি কোটি কোটি টাকা লেনদেনসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে এই জিজ্ঞাসাবাদ। তাফসির মো. আউয়ালের বিরুদ্ধে নিউয়র্ক ও লন্ডনে একাধিক ব্যাংক হিসাব খুলে কোটি কোটি টাকা লেনদেনসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ কমিশনে অনুসন্ধানাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদকে-জিজ্ঞাসাবাদ
আরও পড়ুন