Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আরো একটি আরব দেশ ইসরাইলের সাথে চুক্তি করবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১১:২৯ পিএম

আরো একটি আরব রাষ্ট্র ইসরাইলের সাথে শান্তি চুক্তিতে স্বাক্ষর করবে। জাতিসংঘে মার্কিন রাষ্ট্রদূত কেলি ক্রাফট বুধবার আল আরবিয়াকে একথা জানিয়েছেন। সংযুক্ত আরব আমিরাত এবং বাহরাইন ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিক করার জন্য আব্রাহাম অ্যাকর্ডস নামে পরিচিত একটি চুক্তি স্বাক্ষরের এক সপ্তাহ পর মার্কিন রাষ্ট্রদূতের এমন মন্তব্য এল। ক্রাফ্ট ব্যাখ্যা করেন যে, মার্কিন যুক্তরাষ্ট্র আরও বেশি দেশকে এ চুক্তিতে আনার পরিকল্পনা করেছিল।
ক্রাফ্ট দাবি করেন, ‘আমাদের খুব শিগগিরই আরও কিছু ঘোষণার আছে’, একটি দেশ ইসরাইলের সাথে পরের দু’দিনের মধ্যে চুক্তি স্বাক্ষর করবে। আমি জানি অন্যরা অনুসরণ করতে চলেছে’। ডোনাল্ড ট্রাম্প এ সপ্তাহের শুরুতে বিশ্ব নেতাদের বলেছিলেন যে, তিনি মধ্যপ্রাচ্যের ভবিষ্যত সম্পর্কে ‘বেশি আশাবাদী কখনও হননি’। ইউএন জেনারেল অ্যাসেমবিøতে দেয়া ভাষণে মার্কিন প্রেসিডেন্ট বিশেষ করে অঞ্চলগুলোতে তার বিদেশনীতির সাফল্যকে ফলাও করে তুলে ধরেছিলেন। সূত্র : আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ