Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পাঞ্জাবের রান পাহাড়ে পিষ্ট বেঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৮:৪৯ এএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে পাত্তাই পেল না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। প্রথম ম্যাচে হায়দরাবাদের সাথে জয় পেলেও দ্বিতীয় ম্যাচে পাঞ্জাবের কাছে ৯৭ রানে হেরেছে তারা। এদিকে দিল্লির সাথে প্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে পাঞ্জাব।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) আইপিএলের ৬ষ্ঠ ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক লোকেশ রাহুলের অপরাজিত ১৩২ ও মায়াঙ্ক আগারওয়ালের ২৬ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৬ রান তোলে কিংস ইলেভেন পাঞ্জাব। জয়েল জন্য ২০৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৭ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১০৯ রানে গুটিয়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

ব্যাট করতে নেমে দুর্দান্ত ‍শুরু করে পাঞ্জাবের দুই ওপেনার অধিনায়ক লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল। উদ্বোধনী জুটি ৫৭ রান তোলে তারা দুজন। ২০ বলে ২৬ রান করে আগারওয়াল ফিরে গেলে ভাঙে দুজনের ৫৭ রানের জুটি। আগারওয়ালের বিদায়ের পর রাহুলের সাথে নিকোলাস পুরান জুটি বাঁধেন।

৫০ রানের জুটি করলেও থিতু হতে পারেননি তিনি। ১৮ বলে ১৭ রান করে পুরান বিদায় নিলে ভাঙে দুজনের ৫৭ রানের জুটি। থিতু হতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েলও। এক প্রান্তে কেউ থিতু হতে না পারলেও অপর প্রান্তে আরসিবির বোলারদের উপর তান্ডব চালাচ্ছিলেন রাহুল। শেষ পর্যন্ত ৬৯ বলে ১৪ চার ও ৭ ছক্কায় ১৩২ রানে অপরাজিত থাকেন তিনি। তার কল্যাণে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৬ রান তোলে কিংস ইলেভেন পাঞ্জাব। আরসিবির হয়ে ২টি উইকেট নেন শিভাম ডুবে।

জয়ের জন্য ২০৭ রানের লক্ষ্যে খেলতে নেমে একেবারে ছন্নছড়া শুরু করে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ইনিংসের প্রথম ওভারেই ফিরে যান গত ম্যাচে ফিফটি করা দেবদুত। তারপরের ওভারে ফিরে গেছেন তিনে নামা জস ফিলিপ। দলের এমন ছন্দ পতনের সময় থিতু হতে পারেননি অধিনায়ক বিরাট কোহলিও। ফিরে গেছেন মাত্র ১ রান করে।

টপ অর্ডারের তিন জনের বিদায়ের পর দলের হাল ধরার চেষ্টা করেন এবি ডি ভিলিয়ার্স ও অ্যারন ফিঞ্চ। তবে তা দীর্ঘস্থায়ী হতে দেননি পাঞ্জাবের বোলাররা। ৭ম ও৮ম ওভারে সাজঘরে ফেরান ২০ রান করা ফিঞ্চ ও ২৮ রান করা ডি ভিলিয়ার্সকে। পরের ব্যাটসম্যানরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। শেষ দিকে ওয়াশিংটন সুন্দর ৩০ রান করলেও তা জয়ের জন্য যথেষ্ঠ ছিল না। শেষ পর্যন্ত ১৮ বল থাকতেই মাত্র ১০৯ রানে গুটিয়ে যায় বেঙ্গালুর। পাঞ্জাবের হয়ে তিনটি করে উইকেট নেন রবি বিশ্বনাই ও মুরুগান অশ্বিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

৫ অক্টোবর, ২০২০
২৯ সেপ্টেম্বর, ২০২০
২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন