Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে চলছেনা রো রো ও ডাম্প ফেরি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১০:০৫ এএম

নাব্যতা সংকট পুরোপুরি নিরসন হয়নি কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে। এতে নৌরুটটিতে রো রো ও ডাম্প ফেরি চলাচল করতে পারছে না। তবে হলেও চ্যানেল দিয়ে গত কয়েকদিন ধরে পাঁচ-ছয়টি হালকা ফেরি স্বাভাবিকভাবেই চলাচল করছে।

আজ শুক্রবার সকাল থেকে ওই রুটে তিনটি কে-টাইপ, দু’টি মিডিয়াম ও কর্ণফুলী নামের একটি ছোট ফেরি চলাচল করছে। তবে সন্ধ্যার পর সব ফেরি চলাচল আগের মতো বন্ধ থাকছে।

এর আগে নাব্যতা সংকটে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের চ্যানেলে কিছুদিন ফেরি চলাচল বন্ধ ছিল। বিকল্প চ্যানেল দিয়ে দীর্ঘ সময় ব্যয় হওয়ায় ওই চ্যানেল দিয়েও ফেরি চলাচল স্বাভাবিক করা সম্ভব হয়নি। আগের চ্যানেলটিতে খনন কাজ চালিয়ে ছোট আকারের ফেরিগুলো চলাচলের উপযোগী করা হয়েছে। তবে বন্ধ রয়েছে রো রো ও ডাম্প ফেরি চলাচল।

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, চ্যানেলটি দিয়ে রো রো ও ডাম্প ফেরি চলাচলের মতো উপযোগী এখনো হয়নি। গত কয়েকদিন ধরেই নিয়মিত চলাচল করছে কে-টাইপ ও মিডিয়াম ফেরি। ফলে নৌরুটে আগের মতো পরিবহনের তেমন চাপ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ