Inqilab Logo

ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত হয়নি : শিক্ষার্থীরা দোলাচলে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ১০:৩৭ এএম

দেশে করোনাভাইরাসের কারণে বন্ধ রয়েছে এইচএসসি পরীক্ষা। কবে হবে তার কোনো সঠিক সময় জানানো হয়নি। এদিকে করোনার দ্বিতীয় দফা সংক্রমণের আশঙ্কা করেছেন বিশেষজ্ঞরা। আর এতে বেড়েছে শিক্ষার্থীদের শঙ্কা।

এই কারণে সম্ভবত পরীক্ষাবিহীন একটি বছর দেখতে যাচ্ছে দেশ। দীর্ঘদিন ঝুলে থাকা এইচএসসি পরীক্ষা আদৌ হবে কি না সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারছেন না সরকারের কর্মকর্তারা। এ বিষয়ে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন জানিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের শীর্ষ এক ব্যক্তি দেশ রূপান্তরকে বলেছেন, সব দিক রক্ষা করেই প্রধানমন্ত্রী একটি সিদ্ধান্ত নেবেন বলে আশা করছেন। বিষয়টি নিয়ে এইচএসসি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা রয়েছেন উদ্বিগ্ন।

তবে গতকাল বৃহস্পতিবার রাতে পৌনে ১১টার দিকে শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ফেইসবুক পেইজে বলা হয়েছে, “এইচএসসি পরীক্ষা হবে না’এই মর্মে সরকার কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি। পরীক্ষার্থীদের বারবার বলা হচ্ছে, তারা যেন লেখাপড়া চালিয়ে যায়। শিক্ষার্থীদের উদ্বিগ্ন না হওয়ার জন্য অনুরোধ করা হলো।”

গতকাল ঢাকা শিক্ষা বোর্ড মিলনায়তনে ১১ বোর্ডের চেয়ারম্যানদের বৈঠক হয়েছে। বৈঠকের পর ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু জিয়াউল হক বলেন, ‘এইচএসসি পরীক্ষার ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার বোর্ডের নাই।’ বোর্ডের চেয়ারম্যানরা জানিয়েছেন, ১৫ দিন সময় পেলেই তারা এইচএসসি পরীক্ষা নিতে প্রস্তুত। তবে এইচএসসি পরীক্ষার তারিখ ঘোষণা করবে শিক্ষা মন্ত্রণালয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচএসসি

১৯ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন