Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মেজর (অব.) সিনহা হত্যাকান্ডঃ কক্সবাজার পুলিশে আমুল পরিবর্তন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪৭ পিএম

পুলিশের গুলিতে ৩১ জুলাই মেজর (অব.) সিনহা মুহাম্মদ রাশেদ খান নিহত হওয়ার পর কক্সবাজার জেলা পুলিশ ব্যাপকভাবে সমালোচিত হয়। এরই প্রেক্ষিতে পুলিশ সদর দপ্তর কক্সবাজার জেলা পুলিশে আমুল পরিবর্তনের উদ্যোগ নেন।

কক্সবাজার জেলায় কর্মরত পুলিশের ১ হাজার ৩৪৭ জন সদস্যকে একযোগে বদলি করা হয়েছে। এরমধ্যে অতিরিক্ত ও সহকারী পুলিশ সুপার ৮ জন, পরিদর্শক ৫৩ জন, উপ-পরিদর্শক ১৩৯ জন, এএসআই ৯২ জন এবং ১ হাজার ৫৫ জন নায়েক ও কনস্টেবল।

পুলিশ সদর দপ্তরের এআইজি মাহবুবুল করিম স্বাক্ষরিত চিঠিতে, তাদের আগামী ২৮ সেপ্টেম্বর বদলিকৃত বিভিন্ন রেঞ্জে যোগ দিতে বলা হয়েছে।

এরইমধ্য দিয়ে জেলার কক্সবাজার জেলার ৮টি থানাসহ প্রতিটি রোহিঙ্গা ক্যাম্প থেকে সকল পুলিশ সদস্যকে বদলি করা হলো।

গতকাল সেখানকার ৩৪ জন পরিদর্শককে একযোগে বদলি করা হয়। এর আগে গত ১৬ সেপ্টেম্বর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে রাজশাহীতে বদলি করা হয়। একইসঙ্গে ঝিনাইদের পুলিশ সুপার হাসানুজ্জামানকে কক্সবাজার জেলা পুলিশের দায়িত্ব দেয়া হয়।

গত ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে মারা যান অবসরপ্রাপ্ত মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ নিয়ে পুলিশ প্রশাসন ব্যাপক সমালোচনার মুখে পড়ে। এ ঘটনায় করা মামলায় ওসি প্রদীপ দাশ এবং ইন্সপেক্টর লিয়াকতসহ ১১ পুলিশ সদস্য কারাগারে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

২১ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ