Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

তিস্তার পানি বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে

নীলফামারী সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৬:৫৩ পিএম

ভারী বর্ষণ আর উজানের পাহাড়ী ঢলে তিস্তা নদীর পানি বৃহস্পতিবার সকাল ৬টা থেকে বিপদসীমার ২৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হলে রাত ৮টার পর থেকে তা কমতে শুরু করে। গতকাল শুক্রবার বিকেল ৪টার পর থেকে নীলফামারীর ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে বিপদসীমার ৩০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে তিস্তার পানি।

নীলফামারীর ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের বন্যা পুর্বাভাস সর্তকীকরন কেন্দ্র জানায়, বুধবার রাত থেকে তিস্তা নদীর পানি বাড়তে থাকে। যা বৃহস্পতিবার সকাল ৬ টায় তিস্তার পানি বৃদ্ধি পেয়ে ৫২ দশমিক ৮৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। এরপর পানি কমতে থাকায় শুক্রবার সকাল ৬টায় বিপদসীমার ২৪ সেন্টিমিটার এবং বিকেল ৪টায় ৩০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয় তিস্তার পানি (বিপদসীমা ৫২ দশমিক ৬০ সেন্টিমিটার)।


পানি উন্নয়ন বোর্ড নীলফামারীর ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম জানান, তিস্তার পানি শুক্রবার সকাল থেকে বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পানির গতি নিয়ন্ত্রনে রাখতে তিস্তা ব্যারেজের ৪৪টি জলকপাট খুলে রাখা হয়েছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ