Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বাইডেনকে সমর্থন দিলেন ট্রাম্পের সাবেক উপদেষ্টাসহ ৫০০ নিরাপত্তা বিশেষজ্ঞ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৬:৫৬ পিএম

বাইডেনকে সমর্থন দিলেন ট্রাম্পের সাবেক উপদেষ্টাসহ ৫০০ নিরাপত্তা বিশেষজ্ঞ।এক খোলা চিঠির মাধ্যমে আসন্ন নির্বাচনের আগে ডেমোক্রেটিক প্রার্থী বাইডেনকে সমর্থন জানান এসব নিরাপত্তা বিশেষজ্ঞ। ‘ওপেন লেটার টু আমেরিকা’ নামক ওই চিঠিতে স্বাক্ষর রয়েছে অবসর প্রাপ্ত জেনারেল পল সেলভার, যিনি যুক্তরাষ্ট্রের সামরিকবাহিনীর জয়েন্ট চিফ অব স্টাফের ভাইস-চেয়ারম্যান ছিলেন। -সিএনএন
বাইডেনের সমর্থনে সেলভারের যোগদান গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। কেননা, সম্প্রতি সময়ে যেসব সামরিক অফিসার অবসরে যাচ্ছেন তারা সাধারণত রাজনীতি থেকে দূরে থাকছেন। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার সময় জয়েন্ট চিফ অব স্টাফে নিয়োগ পাওয়া সেলভাকে ২০১৭ সালে আবারও পুনর্নিয়োগ দেন ট্রাম্প প্রশাসন। তিনি যুক্তরাষ্ট্রের পারমাণবিক অস্ত্রের দেখভালের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। জাতীয় নিরাপত্তা বিশেষজ্ঞের খোলা চিঠিতে লেখা হয়েছে- তার (ট্রাম্পের) ঘৃণ্য মনোভাব ও ব্যর্থতার কারণে আমাদের বন্ধুরা এখন আর আমাদের বিশ্বাস করে না, আমাদের সম্মান দেখায় না। শত্রুরা আমাদের আর ভয় পায় না। উত্তর কোরিয়ার পারমাণবিক কার্যক্রমের মতোই জলবায়ু পরিবর্তন অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ