Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

না থেকেও ছিলেন ডিনো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৫ এএম

ক্রিকেট বিশ্বের জন্য গতকাল ছিল ভয়াবহ একটা দিন। ওয়ানডে ক্রিকেটকে নতুন মাত্রা দেওয়া সাবেক ক্রিকেটার, কোচ, জনপ্রিয় ধারাভাষ্যকার ও ক্রীড়া বিশ্লেষক হুট করেই পাড়ি জমিয়েছেন পরপারে। যে মানুষটা স্কট স্টাইরিস, ব্রেট লি, গ্রায়েম সোয়ানদের সঙ্গে আগের রাতেও স্টার স্পোর্টসের ‘আইপিএল সিলেক্ট ডাগআউট’ অনুষ্ঠানে কলকাতা -মুম্বাই ম্যাচের খুঁটিনাটি বিশ্লেষণ করেছেন, হাসি তামাশায় মাতিয়ে রেখেছেন চারপাশ, হুট করে পরদিন তার মৃত্যুটা মেনে নেওয়া কষ্টকর।

যেমনটা মেনে নিতে পারেননি অনুষ্ঠানে তার অন্যান্য সঙ্গীরাও। অনুষ্ঠানে ডিন জোন্স যে চেয়ারটায় বসতেন, সে চেয়ারটা স্টাইরিস-লি-সোয়ানরা সাজিয়েছিলেন জোন্সের বেশে। জোন্স যে ব্লেজার পরতেন, যে শার্ট-টাই পরতেন, সেগুলো পরিয়েছিলেন জোন্সের চেয়ারে। যে লাল রঙের নোটবুকে সব পরিসংখ্যান টুকে রাখতেন, সেটাও রেখেছিলেন চেয়ারের সামনে। সবাই একমত হয়েছেন, অনুষ্ঠানটা ডিন জোন্সেরই, ‘আজ অনুষ্ঠানটা আসলেই ডিনের স্মরণে - “ডিনোর ডাগআউট (সঙ্গীরা ডিন জোন্সকে ডিনো বলে ডাকতেন)”। ও খেলাটার একজন কিংবদন্তি। অবশ্যই, আজ প্রথম যে কাজটা আমরা করেছি, তা হলো ও পরিবারকে সহমর্মিতা জানানো। দিনটা সবার জন্যই অনেক কষ্টের। শুধু ওর পরিবাররে জন্য নয়, বরং ক্রিকেটের সঙ্গে যারা জড়িয়ে আছে, সবার জন্য। আজ ডিনো থাকলে যেটা চাইত, সেটা হলো আমরা যেন সবাই ডাগআউটে আসি, মজা করি, যে খেলাটাকে এত ভালোবাসি সেটা নিয়ে সময় কাটাই,’ অনুষ্ঠানের শুরুতেই বলেন সাবেক অস্ট্রেলিয়ান পেসার ব্রেট লি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট-বিশ্ব

২৬ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ