Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মুজিব শতবর্ষ ফুটবল দিয়ে জাগছে চট্টগ্রাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৫ এএম

করোনার কারণে প্রায় ৬ মাসের মতো বন্ধ চট্টগ্রামের ক্রীড়াঙ্গন। বলতে গেলে একেবারে নীরব-নিস্তবদ্ধতা বিরাজ করছে চট্টগ্রাম ক্রীড়াঙ্গনে। এরই মধ্যে ক্রীড়া মন্ত্রণালয় থেকে ১২টি শর্ত মেনে খেলাধূলার শুরু করার নির্দেশনা দেয়া হয়েছে। স্বাস্থ্য সুরক্ষা মেনে মুজিব শতবর্ষ ফুটবল টুর্ণামেন্ট দিয়ে মাঠে খেলা ফেরাচ্ছে সিজেকেএস। আগামী ৯ অক্টোবর থেকে এম.এ আজিজ স্টেডিয়ামে শুরু হবে। টুর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ অক্টোবর। এ উপলক্ষে গতকাল চট্টগ্রাম প্রেস ক্লাব বঙ্গবন্ধু হলে দলের জার্সি উন্মোচন, দলের নাম ঘোষণাসহ টুর্ণামেন্টের বিভিন্ন কর্মকান্ড তুলে ধরেন প্রধান অতিথি সিজেকেএস এর সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।
টুর্নামেন্টে চট্টগ্রামের স্থায়ী বাসিন্দারা খেলতে পারবে। সিজেকেএস যাচাই-বাছাই করে ৯২জন খেলোয়াড় নিয়ে ৪টি দল গঠন করেছে। চট্টগ্রামের মরহুম চার প্রিয় ব্যক্তিত্ব ডা. কামাল এ খান, রফিক আহমদ চৌধুরী, আবু তাহের পুতু ও এস.এম কামাল উদ্দিনের নামে নামকরণ করা হয়েছে দলগুলো। অনুষ্ঠানে মামুনুল ইসলাম, সোহেল, রনি, সজীব চার দলের জার্সি উন্মোচন করেন। টুর্নামেন্টের বাজেট নেয়া হয়েছে প্রায় ২৫ লক্ষ টাকা। তার মধ্যে সিজেকেএস এর তহবিল থেকে ২০ লক্ষ টাকা দেয়া হবে। বাকি টাকা সিজেকেএস এর সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীন ও টুর্নামেন্টের সদস্য সচিব মো. শাহজানের ব্যক্তিগত তহবিল থেকে দেয়া হবে। অংশগ্রহণকারী খেলোয়াড়রা পাবে ১০ লক্ষ টাকা। অনুষ্ঠানে বিশেষ অতিথি প্রেস ক্লাবের সভাপতি ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, টুর্ণামেন্টের সদস্য সচিব মো. শাহজাহানসহ অন্যান্য কর্মকর্তারা বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুজিব-শতবর্ষ
আরও পড়ুন