Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

প্রো লাইসেন্স পেলেন জেমি ডে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৫ এএম

প্রো লাইসেন্স পেলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ব্রিটিশ কোচ জেমি ডে। বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা দু’বছর আগে নিয়ম করেছে যে, জাতীয় ফুটবল দলের ডাগআউটে দাঁড়াতে হলে কোচের প্রো লাইসেন্স সনদ থাকতেই হবে। এরপর থেকেই প্রো লাইসেন্স কোচেস কোর্স শুরু করেন বাংলাদেশ দলের প্রধান কোচ জেমি। গত জুলাই মাসে তিনি এই কোর্সের পরীক্ষা দিয়ে পাস করেছেন। পরীক্ষার ফল প্রকাশের দুইমাস পর জেমি ডে বৃহস্পতিবার হাতে পেলেন নিজের বহুল আকাঙ্খিত প্রো লাইসেন্সের সনদপত্র। প্রো লাইসেন্স পাওয়ার পর গতকাল জেমি লন্ডন থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, ‘আমি তো জুলাইয়ে প্রো লাইসেন্স কোর্স পাস করেছিলাম। আর এর সনদপত্র হাতে পেয়েছি একদিন আগে। এতে আমি দারুণ খুশি। ’ ফিফার নির্দেশনার পর প্রো লাইসেন্স কোচেস কোর্স করার জন্য জেমিকে মাঝে মধ্যে ইংল্যান্ড যেতে হয়েছিল। বাংলাদেশ-লন্ডন করতে করতে জেমি ডে পরিশ্রান্ত হলেও অবশেষে তার পরিশ্রম সফল হলো।
এই বিট্রিশ কোচ ২০১৮ সাল থেকে বাংলাদেশের দলের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন। তার দুই বছরের মেয়াদ শেষ হওয়ার পর নতুন করে আরও দুই বছরের জন্য বাংলাদেশে ফুটবল ফেডারেশনের সঙ্গে চুক্তি করেছেন জেমি। গত মাসের মাঝামাঝিতে ঢাকায় আসার কথা থাকলেও কাতার বিশ্বকাপ ও চায়না এশিয়ান কাপ বাছাইয়ের বাকি চার ম্যাচ পিছিয়ে আগামী বছরে চলে যাওয়ায় আর আসা হয়নি জেমির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেমি-ডে

২৬ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ