Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রাম ওয়াসায় আগুন রহস্যজনক, তদন্ত দাবি শ্রমিক ইউনিয়নের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৯:২৬ পিএম

চট্টগ্রাম ওয়াসা ভবনে অগ্নিকা-ের ঘটনাকে রহস্যজনক উল্লেখ করে তা তদন্তের দাবি জানিয়েছেন ওয়াসার শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. নুরুল ইসলাম। এক বিবৃতিতে তিনি বলেন, যে কক্ষে আগুন লেগেছে সেটি প্রকল্প পরিচালকের নিয়ন্ত্রণাধীন একটি কক্ষ। সেখানে বিভিন্ন প্রকল্পের ফাইলপত্র রয়েছে।
বুধবার হাইকোর্টে রিট হওয়ার পর আদালত দুর্নীতি দমন কমিশনকে তদন্তের নির্দেশ দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে ওয়াসা অফিসের তৃতীয় তলায় আগুন লাগার ঘটনা রহস্যজনক। তাছাড়া প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত কোনোদিন ওয়াসা ভবনে আগুন লাগেনি। এটি দুর্ঘটনা কী না তা খতিয়ে দেখা প্রয়োজন বলে জানান তিনি।
সুষ্ঠু তদন্ত বিঘিœত করার জন্য ফিল্মি স্টাইলে পরিকল্পিতভাবে এই আগুন লাগানো হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। বুধবার রাত ৮টা থেকে মেইন গেইট দিয়ে কারা আসা যাওয়া করেছে সিসিটিভি ফুটেজ পরীক্ষা করলে আসল সত্য উদঘাটন হবে।
বৃহস্পতিবার ভোরে পাঁচতলা ওয়াসা ভবনের তৃতীয় তলায় আগুন লাগে। আগুনে কিছু কাগজপত্র ও আসবাবপত্র পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ