Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

৫টি প্রতিষ্ঠানের পদ শূন্য

আল্লামা শফীর ইন্তেকাল

আসলাম পারভেজ, হাটহাজারী (চট্টগ্রাম) থেকে : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে দেশের সর্বোচ্চ ৫টি প্রতিষ্ঠানের পদ বর্তমানে শূন্য রয়েছে। কে হবেন এই পদের অধিকারী তা নিয়ে বিভিন্ন জনের মধ্যে শুরু হয়েছে নানা আলোচনা ও পর্যালোচনা। তবে পদগুলো নিতে কেউ সাহস পাচ্ছেন না। এরপরও শুরা মজলিশের বৈঠকে যার উপর ন্যস্ত করে তিনিই হবেন এই ৫টি গুরুত্বপূর্ণ পদের অধিকারী।

পদগুলো হচ্ছে বাংলাদেশ নুরানী মাদরাসার শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, বেফাকুল মাদারিসিল কওমিয়া আল আলমিয়া বোর্ড বাংলাদেশ, আল হায়াতুলিল উলিয়া বাংলাদেশ, খতমে নবুয়াত বাংলাদেশ, ও হেফাজতে ইসলাম বাংলাদেশ। এই ৫টি সংগঠনের আমীরের পদ এখন খালি রয়েছেন বলে জানা যায়। তবে সবগুলো পদ কয়েক দিনর মধ্যে শুরার বৈঠক ডেকে তা টিক করা হবে বলে জানান মাদরাসার এক শিক্ষক। এবার সবচেয়ে গুরুত্বপুর্ণ বিষয় হলো ৫টি পদের নেতৃত্ব কি ঢাকা কেন্দ্রীক হবে নাকি হাটহাজারী তথা চট্টগ্রাম কেন্দ্রীক হবে এ নিয়েও চলছে নানান হিসেব নিকাশ।

আল্লামা আহমদ শফী যেহেতু হেফাজতের আমীর হিসাবে এ সব পদের অধিকারী ছিলেন সেহেতু বর্তমান যিনি আমীর হবেন তিনিও এই ৫টি পদের অধিকারী হবেন বলে ধারণা করছেন কওমী অঙনের তৌহিদী জনতা। পাশাপাশি আবার নতুন আমীর কি হেফাজতের সব কর্মসূচি পালনে সফল হতে পারবেন কিনা।

এছাড়া হেফাজতে ইসলামের ১৩ দফা আন্দোলনের মধ্যে সরকার কর্তৃক এক দফা দাবি মানা হলেও বাকী ১২ দফা দাবিতে কতটুকু এগিয়ে নিতে পারবে হেফাজতে ইসলাম বাংলাদেশকে। এছাড়া হেফাজতের প্রচার সম্পাদক মরহুম আল্লামা শাহ আহমদ শফীর ছেলে মাওলানা আনাচ মাদানি এই পদে থাকবেন কি না তা নিয়ে শুরু হয় নানা কথা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা-শফীর-ইন্তেকাল

২৬ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ