Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

গাভাস্কারের মন্তব্যে ক্ষুব্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

বৃহস্পতিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে বিরাট কোহলি খারাপ ব্যাটিং-ফিল্ডিং ও নেতৃত্ব নিয়ে ইতিমধ্যেই সমালোচনা শুরু হয়েছে। কিন্তু ক্যাপ্টেন কোহলির সমালোচনা করতে গিয়ে অনুষ্কাকে টেনে আনেন সুনীল গাভাস্কার। আর তাতেই বিতর্কের ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। তীব্র বিতর্কের মধ্যেই বিষয়টি নিয়ে প্রতিবাদ জানিয়েছেন খোদ অনুষ্কাও।
বৃহস্পতিবারের ম্যাচে তিনটি সহজ ক্যাচ মিস করেন বিরাট কোহলি। তারই খেসারত দিতে হয় দলকে। ৯৭ রানে হারে আরসিবি। ব্যাট হাতেও চ‚ড়ান্ত ব্যর্থ কোহলি। মাত্র এক রান করেই প্যাভিলিয়নে ফেরেন। দেবদত্ত পাল্লিকলের মতো তরুণ তুর্কি থেকে ফ্যাফ ডুপ্লেসিসের মতো অভিজ্ঞ তারকারা যখন আইপিএল কাঁপাতে শুরু করে দিয়েছেন, তখন নিরাশ করছে কোহলির ব্যাট। আর তাতেই ক্ষোভ উগরে দিয়েছেন ক্রিকেটপ্রেমীরা। সে আগুনে ঘি ঢেলেছেন গাভাসকার। বিরাটের সমালোচনা করতে গিয়ে অনুষ্কার নাম টেনে এনে তিনি বলেন, ‘লকডাউনে তো ইনি (কোহলি) শুধু অনুষ্কার বলের প্র্যাকটিস করেছেন।’ এরপরই তুঙ্গে ওঠে বিতর্ক।
বিষয়টা নিয়ে তীব্র শোরগোলের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় নিজের প্রতিক্রিয়া দেন অনুষ্কা। তিনি লেখেন, ‘আপনি একজন কিংবদন্তি। কোনও ক্রিকেটার খারাপ পারফর্ম করতে আপনার খারাপ লাগাটা বুঝি। কিন্তু আমার স্বামীর সমালোচনা করার জন্য অন্য ভাষারও প্রয়োগ করা যেত। মাঝখান দিয়ে আমার নাম টেনে এনে এরকম ভাষায় কেন প্রতিক্রিয়া দেওয়া হল?’ তার আক্ষেপ, ‘আপনাকে শ্রদ্ধা করি। ক্রিকেটে আপনার নাম অত্যন্ত সম্মানের সঙ্গেই নেওয়া হয়। তাই যখন জানলাম আপনি এমনটা বলেছেন, বেশ খারাপ লাগল।’
বাইশ গজে কোহলির খারাপ পারফরম্যান্সের জন্য এর আগেও অনুষ্কাকে কাঠগড়ায় তুলেছে সমর্থক থেকে বিশেষজ্ঞ, প্রত্যেকেই। প্রতিবারই স্ত্রীর পাশে দাঁড়িয়ে যোগ্য জবাব দিয়েছেন কোহলি। প্রতিবাদ জানিয়েছেন অনুষ্কাও। তবে গাভাস্কারের থেকে এমন প্রতিক্রিয়া কেউই আশা করেননি। সূত্র : টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ