Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুপচাঁচিয়ায় বিদ্যুতের ব্যাপক লোডশেডিং, গ্রাহকদের দুর্ভোগ

উত্তরাঞ্চলে পিডিবিতে লাগাতার কর্মবিরতি

প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

মোঃ গোলাম ফারুক, দুপচাঁচিয়া (বগুড়া) থেকে : বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের উত্তরাঞ্চলের রাজশাহী ও রংপুর বিভাগের প্রধান প্রকৌশলীর কার্যালয়সহ অধীনস্থ সকল কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীগণ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে নর্দান পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড হিসেবে রূপান্তরিত করার প্রতিবাদে কর্মবিরতিসহ গত মঙ্গলবার থেকে তিনদিনের গণছুটি কর্মসূচি পালন করে আসছেন।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের রাজশাহী অঞ্চলের এক নির্ভরযোগ্যসূত্রে জানা গেছে, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে নর্দান পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড হিসেবে রূপান্তরিত করার সিদ্ধান্ত হয়েছে। এর প্রতিবাদে পিডিবি’র সকল কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীগণ গত ১ আগস্ট (সোমবার) থেকে সারা উত্তরাঞ্চলের পিডিবি’র সকল কার্যালয় তালাবদ্ধ করে রেখেছে। এ ছাড়াও গত মঙ্গলবার থেকে তিনদিনের গণছুটি পালন করছে। এতে বিদ্যুতের সকল পর্যায়ের গ্রাহকদের মধ্যে আতংকের সৃষ্টি হয়েছে। তবে আন্দোলনরত কর্মকর্তা ও কর্মচারীরা “দৈনিক ইনকিলাব”কে জানান, তারা আন্দোলন করলেও বিদ্যুৎ সরবরাহ অব্যাহত থাকবে এবং যথারীতি গ্রাহকসেবাও চালু রাখবে। এদিকে বিদ্যুৎ বিভাগের এই কর্মবিরতি ও গণছুটির কবলে পড়ে এই উপজেলায় ব্যাপক হারে লোডশেডিং বেড়েছে। সারা দিন-রাতে অধিকাংশ সময়ে বিদ্যুৎ থাকছে না। দিনের তীব্র গরমে অতিষ্ঠ মানুষ সন্ধ্যায় বাড়ি গিয়ে রাতের বিদ্যুৎ লোডশেডিংয়ের খপ্পরে পড়ে আরও দুর্ভোগ পোহাচ্ছে। রাতে ঘন ঘন লোডশেডিংয়ের কারণে মানুষের রাতের ঘুম হারাম হয়েছে। বিদ্যুৎ বিভাগের এই আন্দোলনের মাঝেই গত গত কয়েকদিন ধরে রাতে প্রায় কিছুক্ষণ পর পর এ লোডশেডিং চলায় গ্রাহকদের এই দুর্ভোগ আরও বেড়ে গেছে। বাড়ির ছোট ছোট বাচ্চা আর বৃদ্ধরা অসুস্থ হয়ে পড়ছে। বিদ্যুতের এই ঘন ঘন লোডশেডিং-এর কবলে পড়ে বাসা, বাড়ির এমনকি দোকানের বিভিন্ন মূল্যবান ইলেক্ট্রিক জিনিসপত্র টিভি, ফ্রিজ কম্পিউটার, ফটোস্ট্যাট মেশিন নষ্ট হয়ে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুপচাঁচিয়ায় বিদ্যুতের ব্যাপক লোডশেডিং
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ