Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধে সরব হলেন শাহরুখ কন্যা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৫ পিএম

বলিউড সুপারস্টার শাহরুখ কন্যা সুহানা খান। অভিনয় জগতে অভিষেক না হলেও নানা কারণেই আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন। কেননা সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সক্রিয় তিনি। সুযোগ পেলেই সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্টে নানা ছবি ও ভিডিও শেয়ার করে নেন সুহানা। তবে এবার লিঙ্গ বৈষম্য নিয়ে সরব হলেন এই তারকা সন্তান।

শুক্রবার নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করেছেন সুহানা খান। সেখানে তিনি নারী বিদ্বেষ সম্পর্কে লেখেন, 'এ কেবলমাত্র নারীর প্রতি সচেতন ঘৃণা নয়, নারীদের প্রতি অবচেতন শর্তযুক্ত শঙ্কিত আচরণও বটে।'

সুহানার মতে, 'আপনি হয়তো নারীর প্রতি বিদ্বেষ পোষণ করেন না, কিন্তু অবচেতন মনেই আপনার মধ্যে এই ধারণা নিহিত আছে। আপনি যদি কোনও পুরুষের দ্বারা অপমানিত হন, আপনার খারাপ লাগে। কিন্তু সেই জায়গায় একজন নারী থাকলে আপনার অভ্যন্তরে যন্ত্রনা অনেক বেশি অনুভূত হয়।'

মাদক কান্ডে যখন গোটা বলিউড উত্তাল, ঠিক তখনই এমন পোস্ট করলেন সুহানা। লিঙ্গ বৈষম্য নিয়ে শাহরুখ কন্যার তীর্যক মন্তব্যটি মুহুর্তেই চর্চায় উঠে আসে। তবে সুহানার সাহসী মন্তব্যের ভূয়সী প্রশংসা করেছেন অনেকেই। আবার কেউ কেউ তার সমালোচনা করতেও ভোলেননি।

গেল কয়েকদিন আগেই ইন্সটাগ্রামে একটি ভিডিও শেয়ার করেছিলেন সুহানা। যেখানে বাদশার কন্যাকে সমুদ্র পাড়ের পাথরের উপরে বসে থাকতে দেখা যায়। ভিডিওতে একেবারে হালকা মেকআপে অনুরাগীদের মনে ঝড় তুলেছিলেন সুহানা। এর ক্যাপশনে লেখেন, আইল্যান্ড গার্ল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহরুখ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ