Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

শেখ হাসিনা জীবিত আছেন বলেই দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ২:৩১ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, আমরা খুবই সৌভাগ্যবান যে শেখ হাসিনার মতো একজন রাষ্ট্র নায়ক পেয়েছি। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক দেশ গড়তে নিরলসভাবে কাজ করছেন তিনি। শেখ হাসিনা জীবিত আছেন বলেই দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে, ব্যবসায়ীরা ভালোভাবে ব্যবসা করতে পারছেন। পরীক্ষায় আর সেশনজট হয় না, গণমাধ্যমের স্বাধীনতা এসেছে, গণমাধ্যমের প্রসার ঘটেছে।

আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র ৭৪তম জন্মদিন এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

ড. একে আব্দুল মোমেন বলেন, এক সময় দেশ দুর্নীতিতে বার বার চ্যাম্পিয়ন হয়েছে, এর হাত থেকে দেশকে বাঁচিয়ে একটা উন্নয়নের পথে এনেছেন আজকের প্রধানমন্ত্রী। বঙ্গবন্ধু ও তার কন্যার প্রতিটি সিদ্ধান্ত, চিন্তা একই ছিল। তাদের উভয়েরই লক্ষ্য জনগণের উন্নয়ন। করোনা ভাইরাসের ভয়াবহতা থেকে রক্ষা পেতে আমরা সবাই যখন পিপিই, ভেন্টিলেটর নিয়ে ভাবছিলাম; কীভাবে সংগ্রহ করবো। শেখ হাসিনা তখন জনগণের কথা ভাবছিলেন। তারা করোনাকালে কীভাবে চলবেন, খাবার কোথায় পাবেন। তার সিদ্ধান্ত মতে শহর থেকে তৃনমূল পর্যন্ত বাড়িতে বাড়িতে খাবারসামগ্রী পৌঁছে দিয়েছি।



 

Show all comments
  • Jack Ali ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৪:৫৩ পিএম says : 0
    “Flattery corrupts both the receiver and the giver, and adulation is not of more service to the people than to kings.”
    Total Reply(0) Reply
  • Jack Ali ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৪:৫৯ পিএম says : 0
    Love and compassion are necessities, not luxuries. Without them humanity cannot survive. Do we have this??????????????? we are no safe from our government who are getting salary from our hard earned money.. and also present political people. Allah is recording everything's.. So fear Allah and rule our country by the Law of Allah then everybody will enjoy peace and there will be no more poor people in our Beloved Country.
    Total Reply(0) Reply
  • Md.Shah Alam Pramanik ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৫:২৫ পিএম says : 0
    আইনের শাসন কাকে বলে আমরা কি বুঝি?
    Total Reply(0) Reply
  • mahbub rashid ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৬:৪৪ পিএম says : 0
    নেতা মন্তীরা পদ ধরে রাখার জন্য একটু বেশি চামচামি করে
    Total Reply(0) Reply
  • habib ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩৯ পিএম says : 0
    Dese eyen ache sudu matro Awamlegue sara r sobar jonno?
    Total Reply(0) Reply
  • Zahangir ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৭:২৫ পিএম says : 0
    আমাদের পররাষ্ট্রমন্ত্রী তো সবসময়ই ভারত সরকারের মুখপাত্র হিসাবে কাজ করেন। মনে হচ্ছে এবার অনেক কষ্ট করে একটু সময় বের করে নিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রীর একটু প্রশংসা করে নিজের স্থানটুকু ধরে রাখতে! উনি যে উনার ভাই এর মতো কখন কি বলে বসেন, তা হয়তো তিনিও সবসময় বুঝে উঠতে পারেন না।
    Total Reply(0) Reply
  • Md Rejaul Karim ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৮:১৭ পিএম says : 0
    আইনের শাসন প্রতিষ্টা করা রাষ্ট্রের দায়িত্বের মধ্যে পড়ে।। দেশে কতটা আইনের শাসন প্রতিষ্টা হয়েছে তৃনমুল পর্যায় থেকে শুরু করে রাষ্ট্রের প্রতিনিধি পর্যন্ত সবাই কমবেশী জানে।।। কিন্তুু দুঃখের বিষয় হলেও সত্য সামাজিক যোগাযোগ মাধ্যম খুললেই দেখি যেখানেই দুর্নীতি সন্ত্রাস গুম খুন ধর্ষণ সেখানেই" লীগ "নামক সংগঠনটির নাম শুনা যায়। আর এই সংগঠনটির নাম শুনলে অনেকেই আতংকিত হয়ে যায়।।।। এর মধ্যে কোনটি আইনের শাসন বলা মুসকিল!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ