Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

মঠবাড়িয়ায় জোয়ারের ও বৃষ্টির পানির মধ্যে চলে কলেজের ক্লাস

প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : উপজেলার মিরুখালী কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের দুর্ভোগ যেন নিত্যদিনের সঙ্গী হয়েছে। বর্তমান বর্ষা মৌসুমে পার্শ্ববর্তী খালে জোয়ার হলেই পানি ঢুকে যায় কলেজ ভবনে। আর বৃষ্টি নামলে জরাজীর্ণ টিনের চালা দিয়ে পড়া পানিতে ভিজে একাকার হয়ে যায় শিক্ষক, শিক্ষার্থী ও আসবাবপত্র।
২০০০ সালে প্রতিষ্ঠিত মিরুখালী কলেজটিতে দীর্ঘ ১৬ বছরেও নির্মিত হয়নি কোন পাকা ভবন। সরেজমিন দেখা গেছে, প্রতিষ্ঠাকালীন টিনের একমাত্র ভবনটির এখন ভগ্ন দশা চলছে। যে কোন সময় দুর্ঘটনার কারণ হতে পারে কলেজ ভবনটি। একঝাঁক তরুণ মেধাবী শিক্ষক দ্বারা পরিচালিত মিরুখালী কলেজটির ভাল ফলাফলের জন্য উপজেলায় ব্যাপক সুনাম রয়েছে। কয়েক বছর পূর্বে স্থানীয় সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজি জেলা পরিষদ থেকে কিছু অনুদান এনে দিলে তা দিয়ে ৩ কক্ষবিশিষ্ট একটি পাকা অবকাঠামো দাঁড় করানো হলেও তার দরজা, জানালা ও ছাদ এখনও হয়নি।
কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগের প্রভাষক ডা. মোঃ আবদুল হক জানান, সমসাময়িক অনেক কলেজেই পাকা ভবন নির্মিত হলেও মিরুখালী কলেজে কোন পাকা ভবন হয়নি। বর্তমানে একটি পাকা ভবন একান্ত প্রয়োজন করে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মঠবাড়িয়ায় জোয়ারের ও বৃষ্টির পানির মধ্যে চলে কলেজের ক্লাস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ