Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিঙ্গাপুরে বিশ্বের প্রথম ফেসিয়াল ভেরিফিকেশন পদ্ধতি চালু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৫:১১ পিএম

সিঙ্গাপুরে বিশ্বের প্রথম ফেসিয়াল ভেরিফিকেশন পদ্ধতি চালু হয়েছে।এখন থেকে সিঙ্গাপুরে কোনো ব্যক্তিকে শনাক্ত করতে সরকারি ও বেসরকারি উভয় খাতেই ফেসিয়াল ভেরিফিকেশন পদ্ধতি চালু করতে যাচ্ছে সিঙ্গাপুর। দেশটির সরকারি প্রযুক্তি সংস্থা জানিয়েছে, এই পদ্ধতি দেশটির ডিজিটাল অর্থনীতির মৌলিক কাঠামো হিসেবে কাজ করবে বলে। -বিবিসি

এই প্রযুক্তির সরবরাহকারী যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠান আইপ্রভ’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী এন্ড্রু বাড বলেন, এটা শুধু ব্যক্তিকে শনাক্তই করবে না সেই সঙ্গে ব্যক্তির সত্যিকার উপস্থিতিও যাচাই করবে। এখানে ছবি, ভিডিও বা অন্য কিছু ব্যবহার করে আপনার উপস্থিতি নিশ্চিত করার কোনো সুযোগ থাকবে না। যা ব্যক্তির স্বার্থ ও নিরাপত্তাকে সুরক্ষিত করবে। ইতোমধ্যে একটি ব্যাংকে এই পদ্ধতির পরীক্ষা-নিরীক্ষা চালানো হয়েছে। এখন থেকে এই পদ্ধতিটি দেশটির জাতীয় ডিজিটাল শনাক্তকরণ কর্মসূচি সাইনপাস ও অ্যালাউস অ্যাক্সেস’র সঙ্গে সমন্বয় করে কার্যকর করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিঙ্গাপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ