Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

বাগমারায় বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তি জেএমবি নেতা আনোয়ার

প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

নওগাঁ জেলা সংবাদদাতা : রাজশাহীর বাগমারায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তির পরিচয় মিলেছে। তার নাম আনোয়ার হোসেন ওরফে নাঈম। তার বাড়ি নওগাঁর মান্দা উপজেলার গনেশপুর ইউনিয়নের উত্তর পারইল গ্রামে। বাবার নাম মৃত. লোকমান হোসেন। দীর্ঘদিন ধরে আনোয়ার এলাকা ছাড়া ছিল। গত মঙ্গলবার বিকালে ছবি দেখে আনোয়ারকে শনাক্ত করে তার মা সুরুতজান বেওয়া ও ১৩ বছরের মেয়ে আসমা আক্তার। সে জেএমবির শীর্ষ পর্যায়ের নেতা ছিল ও তার পরিচয় মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে নিশ্চিত করেছে মান্দা থানার উপ-পরিদর্শক এমদাদুল হক।
মান্দা থানার উপ-পরিদর্শক এমদাদুল হক জানান, রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে মান্দা থানায় আনোয়ারের ছবি পাঠানো হয়। ওই ছবি নিয়ে তার বাড়ি গিয়ে পরিবারের সদস্য ছাড়াও প্রতিবেশীরা আনোয়ারকে শনাক্ত করে আনোয়ারের দুই স্ত্রী। প্রথম স্ত্রী অনেক আগেই তালাক নিয়ে বাড়ি ছেড়ে চলে যায়। দ্বিতীয় স্ত্রী রিমা আক্তার সেও জেএমবির সাথে জড়িত। দুই বছরের ছেলে সিয়ামকে নিয়ে সে এখন বগুড়া কারাগারে রয়েছে। চলতি বছরের ১৫ এপ্রিল তাকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গত ৩ এপ্রিল শেরপুরের জোয়ানপুর গ্রামে বোমা তৈরির সময় বিস্ফোরণে দুই জেএমবির সদস্য নিহত হওয়ার মামলায় রিমাকে গ্রেফতার করা হয়েছিল। এরপর থেকে সে বগুড়া কারাগারে রয়েছে। এছাড়াও আনোয়ারের বড় ভাই ইউসুফ আলী ও তার ছেলে খায়রুল ইসলামও বগুড়া কারাগারে রয়েছে। গত বছরের ২১ ডিসেম্বর বগুড়া গোয়েন্দা পুলিশ তাদের বাড়ি থেকে গ্রেফতার করে নিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ