Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বিশপ ও পাদ্রীদের দ্বারা যৌন নির্যাতিতাদের চার্চ অব ইংল্যান্ড দেবে ক্ষতিপূরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৬:১০ পিএম

বিশপ ও পাদ্রীদের দ্বারা যৌন নির্যাতনের শিকার নারীদের ২’শ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ দেবে চার্চ অব ইংল্যান্ড।চার্চের কেবিনেটে এ সহায়তা তহবিলটির অনুমোদন দেয়া হয়েছে। বিশপ, পাদ্রী ও চার্চের কর্মচারীদের হাতে যৌন নির্যাতিতাদের তালিকা অনুসারে ক্ষতিগ্রস্তদের আর্থিক ক্ষতিপূরণ দেয়া হবে। এর আগে যৌন নির্যাতনের অভিযোগগুলো স্বাধীনভাবে তদন্ত করে চিহ্নিত করা হয়। -ডেইলি মেইল

এক বিবৃতিতে চার্চের পক্ষ থেকে বলা হয়েছে, যৌন নির্যাতনের পর সেইসব বেঁচে থাকা ব্যক্তির ক্ষেত্রে বিশেষভাবে সহানুভূতিশীল প্রতিক্রিয়া জানাতে এ সহায়তা দেয়া হচ্ছে এবং তারা গুরুতর সঙ্কটজনক পরিস্থিতিতে বেঁচে থাকার সময়ের সঙ্গে পরিচিত যাদের প্রতি চার্চের একটি গুরুতর দায়িত্ব রয়েছে। এও বলা হয়, নির্যাতনের ঘটনাগুলো ভবিষ্যতে এধরনের ঘটনা যাতে আর না হয় এবং চার্চের পূর্ণ প্রতিকারমূলক ব্যবস্থায় তা সহায়তা করবে। ক্যান্টাবারি আর্চবিশপ ও রেভারেন্ড জাস্টিন ওয়েলবি এক যৌথ বিবৃতিতে বলেন নির্যাতনের বিরুদ্ধে আমাদের অবস্থান একটি প্রতিশ্রুতি ছিল। নির্যাতিত ব্যক্তিদের পাশে সহায়তা নিয়ে প্রতিশ্রুতি বাস্তবায়নে আমরা খুশি। এবং ক্ষতিগ্রস্ত ও বেঁচে যাওয়া ব্যক্তিদের প্রতিকারের পাশাপাশি তাদের জন্যে পরবর্তী পদক্ষেপ নিতে হবে। ২০১৫ সালে যৌন নির্যাতনের দায়ে সাবেক বিশপ পিটার বলকে ৩২ মাসের কারাদণ্ড দেয়া হয়। গত বছর পিটার মারা যান। তিন দশক ধরে বিশপ পিটার চার্চে বালকদের ওপর যৌন নির্যাতনে জড়িত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ