Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

স্কুল ছাত্রী নীলা হত্যা : প্রধান আসামী মিজানুর ৭দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৬:২২ পিএম

ঢাকার সাভারে ছুরিকাঘাতে স্কুল ছাত্রী নীলা রায় হত্যা মামলা প্রধান আসামী মিজানুর রহমান চৌধুরীকে (২১) ৭দিনের রিমান্ড মঞ্জুর করেছে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত।
শনিবার দুপুরে ১০দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরন করা হয় তাকে। এরআগে শুক্রবার রাত ৯টার দিকে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া এলাকার একটি ইটভাটার পাশ থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এসময় তার দুই সহযোগি সাকিব ও জয়কেও আটক করা হয়।
গ্রেফতারের পর মিজানুরের দেয়া তথ্যমতে পুলিশ হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি ও রক্তমাখা জামা প্যান্ট ও ব্যাগ উদ্ধার করে।
সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম জানান, শনিবার দুপুরে মিজানুরকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে আদালত ৭দিনের রিমান্ড মঞ্জুর করেন।
প্রেমের প্রস্তাবে রাজি না হওয়া গত রোববার রাতে সাভার পৌর এলাকার পাল পাড়া মহল্লায় স্কুল ছাত্রী নিলা রায়কে ভাইয়ের সামন থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাত করে হত্যা করে বখাটে যুবক মিজানুর রহমান চৌধুরী। এটনায় নিলার বাবা নারায়ন রায় বাদী হয়ে বখাটে মিজানুর ও তার বাবা-মাকে আসামী করে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন।
শনিবার দুপুরে সাভার মডেল থানায় ঢাকা জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন সরদার সাংবাদিকদের জানান, নীলা হত্যার কারন ও এ হত্যাকান্ডের সাথে আর কারা কারা জড়িত আছে তদন্ত সাপেক্ষে তাদেরও খুজে বের করে আইনত ব্যবস্থা নেয়া হবে।
এ মামলার প্রধান আসামি বখাটে মিজানুরকে গ্রেফতারের আগের রাতে বৃহস্পতিবার র‌্যাব-৪ মানিকগঞ্জ জেলার সদর থানাধীন চারিগ্রাম এলাকা থেকে পলাতক মিজানুরের বাবা আব্দুর রহমান (৬০) ও তার মা নাজমুন্নাহার সিদ্দিকাকে (৫০) গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদের জন্য তারাও দুই দিনের পুলিশ হেফাজতে রয়েছে।
এদিকে স্কুল ছাত্রী নীলা রায় হত্যাকান্ডের প্রতিবাদে সর্বস্তরের জনতা সম্মিলিতভাবে মানববন্ধন কর্মসূচী পালন করেছে। শনিবার সাভার গে-া বাসস্ট্যান্ডে অরাজনৈতিক বিভিন্ন সংগঠনের উদ্যোগে আয়োজিত কর্মসূচীতে কয়েক হাজার নারী-পুরুষ অংশগ্রহন করেন। মানববন্ধনে বক্তারা কিশোর গ্যাং ও সন্ত্রাস প্রতিরোধে পাড়া মহল্লায় কমিটি গঠন ও সবার জন্য বাঁশের লাঠি প্রস্তুত করার ঘোষণা দেয়া হয়েছে।
মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে খুনির ফাঁসির দাবী জানালেন স্থানীয় সাংসদ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এই হত্যাকান্ডের যারা জড়িত, তাদের ঘৃণা জানিয়ে, খুনিদের ফাঁসির দাবীতে উপস্থিত সকলের সাথে এক মত পোষণ করেন প্রতিমন্ত্রী।
সাভার নাগরিক কমিটির সভাপতি কৃষিবিদ ড. রফিকুল ইসলাম ঠান্ডু মোল্যার সভাপতিত্বে ও সমন্বয়ক কামরুজ্জামান খানের সঞ্চালনায় কর্মসূচীতে একাতœতা প্রকাশ করে বক্তব্য রাখেন, স্থানীয়সংসদ সদস্য, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, পৌর মেয়র আব্দুল গনি, সাভার চেয়ারম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর, প্যানেল মেয়র নজরুল ইসলাম মানিক মোল্যা, নাগরিক কমিটির সাধারণ সম্পাদক সালাহউদ্দিন খান নঈম, ওয়ার্ড কাউন্সিলর নূরে আলম সিদ্দিকী নিউটন, সানজিদা শারমিন মুক্তা, আব্বাসআলী, আয়নাল হক গেদু, সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্য, সচেতন নাগরিক কমিটির ইঞ্জিনিয়ার আব্দুল খালেক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শওকত আলী মাহমুদ, সাভার পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, ৯ নংওয়ার্ড কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান, উলামা পরিষদের মাওলানা আলী আজম, ব্রাক্ষ্রণসংসদের বিজন গোস্বামী, ইসকনের নিতাই দয়াল, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আব্দুল কাদের দেওয়ান, জাগরনী থিয়েটারের স্মরণসাহা, পুজা উদযাপন পরিষদের প্রদীপ দাস, ফেডারেশন অব কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মনির হোসেন, এ্যাসেড স্কুলের প্রতিষ্ঠাতা নূরুজ্জামান, মহিলা পরিষদের জেসমিন আক্তার প্রমুখ।
বক্তারা নীলাহত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবিকরে কিশোর গ্যাং এবং সন্ত্রাস ও মাদক প্রতিরোধে সম্মিলিতভাবে প্রতিরোধ গড়ে তোলার ঘোষণা দেন। আগামি ৩০ সেপ্টেম্বর উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সকল জনপ্রতিনিধিদের সমন্বয়ে এ ব্যাপারে কার্যকর উদ্যোগ গ্রহনের কথা জানানো হয়। সেইসাথে দ্রুতসময়ে ঘাতকদের গ্রেপ্তার করায় তারা পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ