Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশের কর্মকান্ড নিয়ে সংসদেও প্রশ্ন

প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশে বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এই অবস্থায় দেশকে অশান্ত করার প্রচেষ্টা চালিয়ে পুলিশের কিছু সদস্য গোটা বাহিনীর ইমেজ ক্ষুণœ করছে বলে দাবি করেছে জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান। এই অবস্থা থেকে উত্তরণের জন্য এই পুলিশের ভেতরে এরা কারা তা চিহ্নিত করে ৩০০ বিধিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি করেন তিনি।
বৃহস্পতিবার সন্ধ্যায় সংসদের অনির্ধারিত আলোচনায় এ বিষয়টি উত্থাপন করেন এ সংসদ সদস্য।
পুলিশ বাহিনীর ভেতরে থেকে যারা এসব ঘটনা করছে তারা কারা Ñ প্রশ্ন তুলে পীর ফজলুর রহমান বলেন, সমস্ত অনলাইন পত্রিকা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে মাছের রাজা ইলিশ, আর মানুষের রাজা পুলিশ বলে অভিহিত করা হচ্ছে।
দেশ যখন শান্তিপূর্ণভাবে অগ্রগতির ধারায় সামনের দিকে এগিয়ে চলছে, রাজনীতির পরিবেশ যখন শান্ত, এই মুহূর্তে পুলিশের মধ্যে এরা কারা, যারা এ ধরনের পরিস্থিতি ভিন্ন ধারায় প্রবাহিত করার মাধ্যমে শান্তিপূর্ণ পরিবেশকে বিঘিœত করার জন্য সমগ্র পুলিশ বাহিনীর ইমেজকে ক্ষুণœ করছে।
পত্রিকার উদ্ধৃতি থেকে প্রসঙ্গ টেনে তিনি বলেন, বুধবার রাত ৯টার দিকে রাজধানীর মিরপুরে বাবুল মাতব্বর নামের একজন চা দোকানিকে চাঁদা না দেওয়ায় আগুন দিয়ে পোড়ানোর অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে।  
আহত বাবুল মাতব্বর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার মারা যান।
এর আগে ব্যাংক কর্মকর্তা বাব্বী এবং সিটি কর্পোরেশনের কর্মকর্তা বিকাশের নির্যাতনের প্রসঙ্গ তিনি উল্লেখ করেন। এছাড়া বেসরকারি বিশ্ববিদ্যলয়ের ছাত্রী লাঞ্ছিত হওয়ার ঘটনায় পুলিশ সদস্যদের অভিযুক্ত করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।
তিনি বলেন, এই ধরনের কার্যক্রম কারা করছে এবং তাদের বিরুদ্ধে সরকার কী ধরনের ব্যবস্থা নিচ্ছে তা জানাতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ৩০০ বিধিতে বিবৃতি দাবি করি।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশের কর্মকান্ড নিয়ে সংসদেও প্রশ্ন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ