Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

হচ্ছে না সামার মিট, জাতীয় অ্যাথলেটিক্স জানুয়ারিতে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৭:৫৯ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে এবার হচ্ছে না সামার অ্যাথলেটিক্স প্রতিযোগিতা। তবে জানুয়ারিতে ট্র্যাকে গড়াবে জাতীয় অ্যাথলেটিক্স। শুক্রবার বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের নির্বাহী কমিটির সভায় এমন সিদ্ধান্তই নেয়া হয়। সর্বশেষ ২০১৯ সালের ৩০ আগস্ট বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় দু’দিন ব্যাপী ১৫তম সামার অ্যাথলেটিক্স প্রতিযোগিতা। আর চলতি বছরের ১৬ জানুয়ারি চট্টগ্রামে বসে জাতীয় মিটের ৪৩তম আসর। খেলা চলে ১৮ জানুয়ারি পর্যন্ত। তবে সেটি ছিল গত বছরের আসর। ২০২০ সালের চ্যাম্পিয়নশিপ এ বছরের শেষ দিকে আয়োজনের পরিকল্পনা থাকলেও করোনাভাইরাসের কারণে তা পিছিয়ে নিতে বাধ্য হয়েছে ফেডারেশন। যদি না পেছাতো তাহলে এবছর জাতীয় অ্যাথলেটিক্সের দু’টি আসর ট্র্যাকে গড়াতো। জাতীয় অ্যাথলেটিক্সের ৪৪তম প্রতিযোগিতা শুরু প্রাথমিক তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত। সামার মিট বাতিল হলেও এবছরই যথারীতে হচ্ছে জুনিয়র চ্যাম্পিয়নশিপ। দুই দিনব্যাপী ৩৬তম জাতীয় জুনিয়র (বয়সভিত্তিক) অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ ও ২১ নভেম্বর।

নিজেদের সিদ্ধান্ত নিয়ে শনিবার অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রকিব মন্টু বলেন, ‘আমরা করোনার সময় অনলাইন প্লাটফর্মে সেমিনার ও কোর্স মিলিয়ে ২৫টি কর্মসূচির আয়োজন করেছি। এর মধ্যে ভারত ও পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সেমিনার ছিল। দক্ষিণ এশিয়া, এশিয়া এবং ওয়ার্ল্ড অ্যাথলেটিক্সের সঙ্গে আমরা কর্মসূচিগুলো করেছি। আর ফেডারেশনের বর্তমান কমিটির চতুর্থ সভা করেছি ফিজিক্যালি। এ সভায় জাতীয় সিনিয়র ও জুনিয়র চ্যাম্পিয়নশিপের সম্ভাব্য তারিখ নির্ধারণ ছাড়াও দেশব্যাপী ডেভেলপমেন্ট প্রোগ্রামের ব্যাপারেও সিদ্ধান্ত গ্রহণ করেছি আমরা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন