Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

জমিয়াতুল মোদার্রেছীন একটি মজবুত অরাজনৈতিক সংগঠন

মীর মোস্তাক আহমেদ রবি এমপি

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৩ এএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন একটি মজবুত অরাজনৈতিক সংগঠন। মাদরাসার উন্নয়নে সংগঠনটি নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে যাচ্ছে। সংগঠনের সভাপতি দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন। তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় একটি বৃহৎ সংগঠনে পরিনত হয়েছে জমিয়াতুল মোদার্রেছীন। 

গতকাল শনিবার দুপুরে জমিয়াতুল মোদার্রেছীনের মতবিনিময় সভায় প্রধান অতিথি সাতক্ষীরা সদরের এমপি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি একথা বলেন।
সাতক্ষীরা তুফান কনভেনশন সেন্টারে বাংলাদেশ মোদার্রেছীন সাতক্ষীরা সদর উপজেলা শাখা আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি এমপি রবি আরো বলেন, মাদরাসা ও মাদরাসার শিক্ষকদের নিয়ে সংগঠনটির অনেক দাবি দাওয়া রয়েছে।
তবে, মাদরাসার শিক্ষা কার্যক্রমকে আরো উন্নত ও সাবলীল করতে সরকার ইতোমধ্যেই অনেক গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে। বহু মাদরাসা এমপিওভুক্ত হয়েছে। পর্যায়ক্রমে সকল মাদরাসাকে জাতীয়করণ করা হবে। মাদরাসার সার্বিক উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সবসময় আন্তরিক উল্লেখ করে সদর এমপি আরো বলেন, ইসলাম শান্তির ধর্ম। এখানে জঙ্গিবাদের কোন স্থান নেই। কিছু খারাপ মানুষ বোমাবাজি, নাশকতা করে ইসলামকে কলুষিত করার চেষ্টা করছে। সম্মিলিতভাবে এদেরকে প্রতিহত করতে হবে।
তিনি বলেন, সমাজ ও রাষ্ট্রের মঙ্গল করতে হলে আগে আমাদের ভালো মানুষ হতে হবে। নিজেরা ভালো না হলে ভালো কোনো কিছুই করা সম্ভব নয়।
জমিয়াতুল মোদার্রেছীন সাতক্ষীরা সদর উপজেলা শাখার সভাপতি মাওলানা রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সংগঠনের জেলা শাখার সভাপতি এ এম ওযায়েরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা আলতাফ হোসাইন। এছাড়া, জেলার সকল উপজেলার সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৪৬টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারি প্রধানরা উপস্থিত ছিলেন।
সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, মুফতি আক্তারুজ্জামান। এছাড়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশ ও জাতির কল্যাণে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন, সংগঠনের সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা জালাল উদ্দীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল-মোদার্রেছীন
আরও পড়ুন