Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মিনোজদের পাশে ক্লপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৪ এএম

চেলসি কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের সঙ্গে সুর মেলালেন ইয়ুর্গেন ক্লপ। কোভিড-১৯ মহামারীর কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ইংল্যান্ডের নিচের বিভাগের ক্লাবগুলোর পাশে প্রিমিয়ার লিগের দলগুলোর দাঁড়ানো উচিত বলে মনে করেন লিভারপুল কোচ।
প্রিমিয়ার লিগের নিচের তিন স্তর চ্যাম্পিয়নশিপ, লিগ ওয়ান ও লিগ টু তদারকি করে ইংলিশ ফুটবল লিগ (ইএফএল)। এই তিন বিভাগের ক্লাবগুলো মূলত ম্যাচ ডে-র উপার্জনের ওপর নির্ভর করে। এখন করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাজ্য সরকার। সামনে পরিস্থিতি আরও খারাপ হওয়ার শঙ্কা রয়েছে। তাই অক্টোবরের শুরু থেকে সীমিত আকারে মাঠগুলোতে দর্শক প্রবেশের অনুমতি দেওয়ার পরিকল্পনা গত সপ্তাহে স্থগিত করেছে সরকার।
লিগে সোমবার আর্সেনালের বিপক্ষে ম্যাচ সামনে রেখে শুক্রবার সংবাদ সম্মেলনে ক্লপ কঠিন এই সময়ে ছোট ক্লাবগুলোর পাশে দাঁড়াতে বড় দলগুলোর প্রতি আহবান জানান, ‘সাধারণত ভালো অবস্থানে থাকা মানুষদের উচিত তুলনামূলক কম ভালো অবস্থানে থাকা লোকদের সাহায্য করা। আমি (ইংলিশ ফুটবলের) কাঠামো শতভাগ বুঝতে পারি না। জার্মানিতে বুন্ডেসলিগা ও বুন্ডেসলিগা ২ রয়েছে, তারা সমস্যাগুলো ভাগ করে নেয় যাতে বিষয়গুলো কিছুটা সহজ হয়ে যায়। সব ক্লাবের জন্যই সময়টা আসলে সহজ নয়। সরকার এটি নিয়ে কিভাবে চিন্তাভাবনা করছে, তা আমি জানি না। তবে আমাদের নিজেদের সাহায্য করার চেষ্টা করা উচিত।’
এক্ষেত্রে প্রিমিয়ার লিগের দলগুলোর সম্মিলিতভাবে সিদ্ধান্ত নেওয়া উচিত বলে মনে করেন শেফিল্ড ইউনাইটেড কোচ ক্রিস উইল্ডার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিনোজ

২৭ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ