Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ইউরোপা লিগ ম্যাচে গোলের আকার ছোট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৪ এএম

ইউরোপা লিগে অ্যাওয়ে ম্যাচে খেলতে গিয়ে আবিষ্কার করলেন গোলপোস্ট স্বাভাবিকের তুলনায় ছোট। সঙ্গে সঙ্গে উয়েফার কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ করলেন টটেনহ্যাম হটস্পার কোচ হোসে মরিনহো। পরে মেপে দেখা গেল আসলেই তা আকারে ছোট।
ক্লাব ফুটবলে ইউরোপের দ্বিতীয় সেরা প্রতিযোগিতার তৃতীয় কোয়ালিফাইং রাউন্ডে শুক্রবার টটেনহ্যামের প্রতিপক্ষ ছিল নর্থ মেসিডোনিয়ার দল সিকেনদিয়া। এরিক লামেলা, সন হিউং মিন ও হ্যারি কেইনের গোলে ম্যাচটি ৩-১ গোলে জেতে প্রিমিয়ার লিগের দলটি। ম্যাচের আগেই গোলপোস্টের ব্যাপারটি টের পান দলটির দুই গোলরক্ষক জো হার্ট ও উগো লরিস। ম্যাচ শেষে বিষয়টি সামনে আনেন মরিনহো, ‘ম্যাচের আগে একটা মজার ব্যাপার ঘটেছিল। আমার গোলরক্ষকরা আমাকে ডেকে বলল, গোল পোস্ট ছোট।’ নিজে গোলরক্ষক না হলেও ব্যাপারটা ধরতে পারেন পর্তুগিজ এই কোচ নিজেও। পরে ব্যাপারটি উয়েফার কাছে জানান তিনি, ‘আমি গিয়েই বুঝতে পারলাম, আসলেই ছোট। গোলরক্ষকরা ঘণ্টার পর ঘণ্টা পোস্টের নিচে থাকে, তাই এর আকার ঠিক না থাকলে তারা বুঝতে পারে। আমি গোলরক্ষক নই, তবে আমি এটা জানি ছোটবেলা থেকেই। আমি জানি সেখানে দাঁড়িয়ে দুই হাত প্রসারিত করলে যে দূরত্ব থাকে সেটা সম্পর্কে। তাই আমি তখনই বুঝেছিলাম কোনো ঝামেলা আছে। নিশ্চিত হওয়ার জন্য আমরা উয়েফার প্রতিনিধিকে পেয়েছিলাম এবং হ্যাঁ, এটা পাঁচ সেন্টিমিটার. ছোট ছিল।’
তবে এই ঘটনায় সিকেনদিয়ার বিপক্ষে নিয়ম ভঙ্গের অভিযোগ আনা হয়নি। কারণ নর্থ মেসিডোনিয়ার রাজধানী স্কোপিয়ের স্টেডিয়ামটি ক্লাবটির হোম ভেন্যু নয়। উয়েফার নিয়মানুযায়ী তাদের মাঠ যথেষ্ট মানসম্মত না হওয়ায় তা ব্যবহারের অনুমতি পায়নি তারা। আগামী বৃহস্পতিবার প্লে-অফ রাউন্ডে নিজেদের মাঠে ইসরায়েলের দল মাকাবি খাইফার বিপক্ষে খেলবে টটেনহ্যাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউরোপা-লিগ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ