Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ইথিওপিয়ায় মিলিশিয়ার হামলায় নিহত ১৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২০, ৯:৫৩ পিএম

ইথিওপিয়ায় মিলিশিয়ার হামলায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছে।দেশটির পশ্চিমাঞ্চলে শুক্রবার একজন অস্ত্রধারী কয়েকজনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালালে তারা নিহত হয়। এ ঘটনায় প্রধানমন্ত্রী আবিয় আহমেদ সরকারের নিরাপত্তা ব্যবস্থা চ্যালেঞ্জের মুখে পড়েছে। ইথিওপিয় মানবাধিকার কমিশন (ইএইচআরসি) এ তথ্য জানিয়েছে। -রয়টার্স
এ মাসের শুরুতে মেটাকাল অঞ্চলে একই ধরনের হামলায় অন্তত ৩০ জন নিহত হয়। ইএইচআরসির ডেনিয়েল বেকেল বলেন, বেনিশাংগাল-গুমুজ এলাকায় সাধারণ মানুষকে বার বার হামলার লক্ষ্য বস্তু বানাচ্ছে অস্ত্রধারীরা। কেন্দ্রীয় ও আঞ্চলিক কর্তৃপক্ষ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা করছে। হামলার নেপথ্যে কারা এবং কেন হামলা হচ্ছে তা বলেনি ইএইচআরসি। শুক্রবার বিকালে সেখানে অস্ত্রধারী নিরাপত্তা বাহিনী মোতায়েন করেছে সরকার। তারা মিলিশিয়াদের হটিয়ে শান্তি প্রতিষ্ঠার চেষ্টা করছে। গত বছরের জুনে ওই এলাকায় উর্দিপরা অস্ত্রধারীরা ৫০ জনের বেশি বেসামরিক মানুষ হত্যা এবং ২৩ জনকে আহত করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ