Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

প্রধান আসামি ৭ দিনের রিমান্ডে

সাভারে স্কুলছাত্রী নীলা হত্যা সর্বস্তরের জনতার মানববন্ধন

সেলিম আহমেদ, সাভার থেকে | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

ঢাকার সাভারে ছুরিকাঘাতে স্কুলছাত্রী নীলা রায় হত্যা মামলার প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরীর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। গতকাল দুপুরে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয় তাকে। এর আগে গত শুক্রবার রাত ৯টার দিকে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া এলাকার একটি ইটভাটার পাশ থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এসময় তার দুই সহযোগী সাকিব ও জয়কেও আটক করা হয়। গ্রেফতারের পর মিজানুরের দেয়া তথ্যমতে পুলিশ হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি, রক্তমাখা জামা-প্যান্ট ও ব্যাগ উদ্ধার করেছে।
সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম জানান, গতকাল দুপুরে মিজানুরকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন। প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় গত রোববার রাতে সাভার পৌর এলাকার পাল পাড়া মহল্লায় স্কুলছাত্রী নীলা রায়কে ভাইয়ের সামন থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাত করে হত্যা করে বখাটে যুবক মিজানুর রহমান চৌধুরী। এ ঘটনায় নীলার বাবা নারায়ন রায় বাদী হয়ে বখাটে মিজানুর ও তার বাবা-মাকে আসামি করে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন।

গতকাল দুপুরে সাভার মডেল থানায় ঢাকা জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন সরদার সাংবাদিকদের জানান, নীলা হত্যার কারণ ও হত্যাকান্ডের সাথে আর কারা কারা জড়িত আছে তদন্ত সাপেক্ষে তাদেরও খুঁজে বের করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। মামলার প্রধান আসামি বখাটে মিজানুরকে গ্রেফতারের আগে গত বৃহস্পতিবার র‌্যাব-৪ মানিকগঞ্জ সদরের চারিগ্রাম এলাকা থেকে তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন্নাহার সিদ্দিকাকে গ্রেফতার করে।

মামলাটির তদন্তকারী কর্মকর্তা সাভার থানার এসআই নির্মল চন্দ্র ঘোষ জানান, মিজানুরের বাবা-মাকে গত শুক্রবার আদালতের মাধ্যমে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের হেফাজতে আনা হয়েছে। এছাড়া মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে মানিকগঞ্জের আরিচাঘাট এলাকা থেকে সেলিম পলান নামে আরও এক যুবককে আটকের পর অজ্ঞাত আসামি হিসেবে এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। সে মিজানুরের অন্যতম সহযোগী।
সর্বস্তরের জনতার মানববন্ধন : এদিকে স্কুলছাত্রী নীলা রায় হত্যাকান্ডের প্রতিবাদে সর্বস্তরের জনতা সম্মিলিতভাবে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। গতকাল সাভার গেন্ডা বাসস্ট্যান্ডে অরাজনৈতিক বিভিন্ন সংগঠনের উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে কয়েক হাজার নারী-পুরুষ অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তারা কিশোর গ্যাং ও সন্ত্রাস প্রতিরোধে পাড়া মহল্লায় কমিটি গঠন ও সবার জন্য বাঁশের লাঠি প্রস্তুত করার ঘোষণা দেয়া হয়।

সাভার নাগরিক কমিটির সভাপতি কৃষিবিদ ড. রফিকুল ইসলাম ঠান্ডু মোল্যার সভাপতিত্বে ও সমন্বয়ক কামরুজ্জামান খানের সঞ্চালনায় কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, পৌর মেয়র আব্দুল গনি, তেঁতুলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর প্রমুখ।

বক্তারা নীলা হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে কিশোর গ্যাং এবং সন্ত্রাস ও মাদক প্রতিরোধে সম্মিলিতভাবে প্রতিরোধ গড়ে তোলার ঘোষণা দেন। আগামী ৩০ সেপ্টেম্বর উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সকল জনপ্রতিনিধিদের সমন্বয়ে এ ব্যাপারে কার্যকর উদ্যোগ গ্রহণের কথা জানানো হয়। সেই সাথে দ্রুত সময়ে ঘাতকদের গ্রেফতার করায় তারা পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ