Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সংসদ চলাকালে কেলেঙ্কারি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

সংসদের ভার্চুয়াল আলোচনার সময় এক এমপির কেলেঙ্কারির ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। ভিডিও কনফারেন্সের ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে মুহূর্তেই ভাইরাল হয়। আর এ ঘটনা ঘটেছে ল্যাটিন আমেরকিার দেশ আর্জেন্টিনায়।

সংসদ অধিবেশন চলাকালেই প্রেমিকার টি-শার্ট টেনে নামান এমপি জুয়ান এমিলো আমেরিকে। জায়েন্ট স্ক্রিনে ঘটনা দেখার পরই তৎক্ষণাত স্থগিত হয়ে যায় সংসদের অধিবেশন। সাসপেন্ড করা হয় ওই এমপিকে।
করোনা সঙ্কটে জায়েন্ট স্ক্রিনে করা হচ্ছে সংসদের অধিবেশন। বাড়ি থেকেই তাতে অংশগ্রহণ করছেন বিভিন্ন এলাকার এমপিরা। এদেরই একজন আর্জেন্টিনার উত্তর-পূর্ব এলাকার সালটা প্রদেশের জুয়ান এমিলো আমেরিকে।

ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখছিলেন অন্য এক এমপি। সেই সময় জুয়ানের কোলে এসে বসেন তার বান্ধবী। বান্ধবীকে আদর করতে করতে তার টি-শার্ট নামিয়ে ফেলেন। তা লক্ষ্য করেই সঙ্গে সঙ্গে অধিবেশন স্থগিত করে দেন স্পিকার সার্জিও মাসা। তবে জুয়ানের কীর্তি রেকর্ড হয়ে যায় এবং সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় দাবানলের মতো ছড়িয়ে পড়ে।

ঘটনা প্রসঙ্গে বলতে গিয়ে মাসা জানান, ভার্চুয়াল অধিবেশনে এর আগেও নানা ঘটনা ঘটেছে। অধিবেশন চলাকালীন একাধিক সাংসদ ঘুমিয়ে পড়েছেন। অনেকে বাড়ির কাজে ব্যস্ত হয়ে পড়েছেন।
কিন্তু এই ধরনের যৌনাচারের ঘটনা খুবই খারাপ। তাই এর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার প্রয়োজন ছিল। ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন ৪৭ বছরের জুয়ান। নিজের সাফাই দিতে গিয়ে তিনি বলেছেন, সে সময় তিনি ভেবেছিলেন তার মেশিনের নেট চলছে না। আর তার সঙ্গী সদ্য স্তনের সার্জারি করিয়েছিলেন। তাই ভালবেসে তিনি জানতে চাইছিলেন সব ঠিক আছে কিনা। সূত্র : ডেইলি মেইল/ফক্স নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ