Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ফুটবলারের ডাকে ফিরলেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

টানা ৯ মাস কোমায় ছিলেন। গত বছরের ডিসেম্বর মাসের এক রাতে বন্ধুর বাড়ি থেকে ফেরার সময় ভয়াবহ সড়ক দুর্ঘটনার পর কোমায় চলে যান ইতালিয়ান তরুণী ইলিয়েনা মাতিল্লি (১৯)। ঘটনাস্থলেই তার বন্ধু মার্টিনার মৃত্যু হয়। সেই থেকে রোমের জেমেলি হাসপাতালে ইলিয়েনার চিকিৎসা চলছিল।
ইলিয়েনা ৯টি মাস কোমায় থাকায় উৎকণ্ঠার মধ্যে ছিল পরিবার ও স্বজনরা। কিন্তু এরই মধ্যে আসে খুশির খবর। আর সেই খবর রীতিমত রূপালি পর্দার কাহিনীর মতো। ইতালিয়ান ক্লাব রোমার কিংবদন্তি ফুটবলার ফ্রান্সিস্কো টট্টি শুনিয়েছেন বাস্তব এক ঘটনা।

এতে তিনি যেমন আবেগে আপ্লুত তেমনি বিস্মিত হয়েছে ফুটবলবিশ্ব। ফ্রান্সিস্কো টট্টি জানিয়েছেন, তার পাঠানো এক ভিডিওবার্তায় ৯ মাস ধরে কোমায় পড়ে থাকা এক তরুণীর জ্ঞান ফিরেছে। ফিরে পেয়েছেন স্বাভাবিক জীবন।
ইলিয়েনা ক্লাব রোমার একজন ভক্ত। তিনি নিজেও একজন ফুটবলার। তিনি লাজিও নারী ফুটবল দলের নিয়মিত সদস্য। যে কারণে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী, নিয়মিতই ইলিয়েনার কানের কাছে রোমা ফুটবল ক্লাবের অ্যান্থেমটি বাজাতেন ইলিয়েনার বাবা-মা।

আর এ বিষয়টি জানার পর ইলিয়েনার উদ্দেশ্যে শুভকামনা জানিয়ে একটি ভিডিওবার্তা পাঠান রোমার কিংবদন্তি তারকা ফুটবলার ফ্রান্সিস্কো টট্টি। আর সেই ভিডিওবার্তা কানে বাজাতেই কোমা থেকে ফেরেন ইলিয়ানো। জ্ঞান ফিরে ফ্যালফ্যাল দৃষ্টিতে তাকান তিনি।

ওই ভিডিওবার্তায় টট্টি বলেছিলেন, ‘হার মেনো না ইলিয়েনা। তুমি জিতবে। আমরা তোমার সঙ্গেই আছি।’ মেয়েকে ফিরে পেরে খুশিতে আত্মহারা বাবা-মা রোমার এই তারকা খেলোয়াড়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
তারা বলেছেন, ‘আপনার অসাধারণ কণ্ঠ এবং রোমার প্রতি ইলিয়েনার অশেষ ভালোবাসাই আমাদের মেয়েকে কোমা থেকে ফিরতে সাহায্য করেছে। ওর হাসি ফিরিয়ে দিয়েছে। প্রিয় ফ্রান্সিসকো, আমরা আপনার সঙ্গে দেখা করার অপেক্ষায় রয়েছি। ইলিয়েনা আপনাকে দেখার অপেক্ষায় রয়েছে।’ সূত্র : দ্য লা রিপাবলিকা।



 

Show all comments
  • Md. Humyun Kabir ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৯:৫৬ এএম says : 0
    Thanks for return.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ