Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মনোহরদীতে বেসরকারি গুদাম থেকে ৫২ টন সরকারি চাল উদ্ধার

প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : ট্রাক ভর্তি করে বাইরে পাচারকালে লোকনাথ ভা-ার নামে মনোহরদী শহরের একটি বেসরকারি গুদাম থেকে ১ হাজার ৪২ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়েছে। যার ওজন ৫২ টন ১০০ কেজি। গত মঙ্গলবার রাতে মনোহরদীর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম কিবরিয়া ও মনোহরদী থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে এসব চাল উদ্ধার করে। চালের বস্তার গায়ে লেখা রয়েছে ‘সরকারি খাদ্য গুদাম’।
জানা গেছে, মনোহরদী শহরের লোকনাথ ভা-ারের মালিক কৃষ্ণধন সাহা ও তার ভাই বিষ্ণু সাহা মনোহরদী শহরের একজন বিখ্যাত চাল ও মুদি ব্যবসায়ী। গত মঙ্গলবার রাতে এই ভা-ারে ট্রাক লাগিয়ে গুদাম থেকে সরকারি চালের বস্তা ট্রাকে উঠানোর সময় ঘটনাটি লোকজনের চোখে পড়ে। বস্তার গায়ে সরকারি খাদ্য গুদাম লেখা থাকায় বিষয়টি তাৎক্ষণিকভাবে মনোহরদীর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাৎক্ষণিকভাবে মনোহরদী থানা পুলিশকে সাথে নিয়ে লোকনাথ ভা-ার রেইড করেন। তারা ভিতরে গিয়ে দেখতে পায় সেখানে সরকারি খাদ্য গুদাম লেখা সহস্রাধিক বস্তা চাল রয়েছে। সেখান থেকে চালগুলো অন্যত্র পাচারের উদ্দেশ্যে ট্রাকে ভর্তি করা হচ্ছে। ইউএনও শামীম কিবরিয়া তাৎক্ষণিকভাবে এ চালগুলো সিজ করেন। পরে সেখান থেকে ট্রাকসহ মোট ১ হাজার ৪২ বস্তায় ৫২ টন ১০০ কেজি চাল মনোহরদী থানায় নিয়ে রাখা হয়।
এ ব্যাপারে লোকনাথ ভা-ারের মালিক কৃষ্ণধন সাহার মোবাইল নাম্বারে ফোন করা হলে ফোনটি রিসিভ করেন তার ছোট ভাই বিষ্ণু সাহা। তিনি নিজেকে লোকনাথ ভা-ারের মালিক পরিচয় দিয়ে বলেন চালগুলো টিআর এবং সোলারের চাল। তারা বিভিন্ন পার্টির কাছ থেকে চালগুলো ক্রয় করেছে। এ প্রসংগে নরসিংদীর জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ জাহাঙ্গীর আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এসব চাল আমাদের নয়, সরকারি গুদামের চাল সারা দেশেই রয়েছে। লোকনাথ ভা-ার কোথা থেকে চাল এনেছে তা তিনি জানেনা বলে জানান।
এ ব্যাপারে মনোহরদীর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম কিবরিয়ার নাম্বারে ফোন করে তাকে পাওয়া যায়নি। মনোহরদী থানার ওসির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, চাল উদ্ধারের ব্যাপারে এখনো কোন মামলা দায়ের করা হয়নি। কেন করা হয়নি এ ব্যাপারে এসিল্যান্ড সাহেব জানেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোহরদীতে বেসরকারি গুদাম থেকে ৫২ টন সরকারি চাল উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ